রাকাবের জোনাল ব্যবস্থাপকগণের অর্ধ-বার্ষিক পারফরমেন্স পর্যালোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)-এর জোনাল ব্যবস্থাপকগণের অর্ধ-বার্ষিক পারফরমেন্স পর্যালোচনা সভা-২০১৮ অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বায়ার পাকুরিয়া আশ্রয় রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব রফিকুল আলম-এর সভাপতিত্বে পর্যালোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সচিব জনাব মুহাম্মদ নজরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাকাব পরিচালনা পর্ষদের পরিচালক প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ। পর্যালোচনা সভায় উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক ফজলুল হক এবং মহাব্যবস্থাপক (পরিচালন) জনাব খোন্দকার গোলাম মোস্তফা।

সভায় প্রধান অতিথি মুহাম্মদ নজরুল ইসলাম জোন সমূহের গত ডিসেম্বর-২০১৭ পর্যন্ত ১৫০ দিনের বিশেষ কর্মসূচি শেষে খাত ভিত্তিক অর্জনসমূহ নিয়ে পর্যালোচনা করেন এবং অর্ধ-বার্ষিক হিসাব সমাপনিতে রাকাব লাভ করায় জোনাল ব্যবস্থাপকগণ সহ সকলকে ধন্যবাদ জানান। তিনি আগামী জুন-২০১৮-তে এই ধারাবাহিক লাভজনকতা ধরে রাখার জন্য সকলকে আরও বেশী উদ্যোগী ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানান।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আলম সকল জোনাল ব্যবস্থাপকগণকে নিষ্ঠা, স্বচ্ছতা ও দক্ষতার সাথে দায়িত্বপালনের মাধ্যমে বিশেষ করে আমানত সংগ্রহের উপর গুরুত্বারোপসহ ব্যাংকের সার্বিক কর্মকান্ডকে সামনের দিকে এগিয়ে নিয়ে মুনাফা অর্জনের ধারাবাহিকতাকে বজায় রাখার জন্য নির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের মহাব্যবস্থাপক জনাব মোঃ রফিকুল আলম চৌধুরী, রাজশাহী ও রংপুর বিভাগের ১৮টি জোনের ১৮ জন জোনাল ব্যবস্থাপক ও জোনাল নিরীক্ষা কর্মকর্তাগন, প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় ও ইউনিট প্রধানগণ, এসইসিপি-এর প্রকল্প পরিচালক, স্থানীয় মুখ্য কার্যালয়ের ব্যবস্থাপক এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রশিক্ষণ ইন্সটিটিউটের ঊর্ধতন অনুষদ সদস্য জনাব মোঃ আরিফুজ্জামান। অনুষ্ঠানের প্রথম পর্বে ২০১৭-১৮ অর্থবছরের ডিসেম্বর-২০১৭ পর্যন্ত অর্ধ-বার্ষিক হিসাব সমাপনিতে ব্যাংকের বিভিন্ন ব্যবসায়িক সূচকের সার্বিক পর্যালোচনা এবং দ্বিতীয় পর্বে জোনভিত্তিক বিশদ পর্যালোচনান্তে ২০১৭-১৮ অর্থবছরের অবশিষ্ট সময়ে করণীয় সম্পর্কে সুনির্দিষ্ট দিক নির্দেশনা প্রদান করা হয়।
স/শ