রহনপুরে রেলবন্দর বাস্তবায়ন পরিষদের সংবাদ সম্মেলন

গোমস্তাপুর  প্রতিনিধি:

দেশের দ্বিতীয় বৃহত্তম রেলওয়ে এলসি স্টেশন রহনপুরকে পূর্ণাঙ্গ রেলবন্দরে পরিণত করার দাবিতে সংবাদ সম্মেলন করেছে রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদ। রবিবার (৭ মার্চ) সকালে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত এ সংবাদ সম্মেলনে রলিখিত বক্তব্য পাঠ করেন রেলবন্দর বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক নাজমুল হুদা খান রুবেল।

লিখিত বক্তব্যে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট উপজেলার প্রাণকেন্দ্র রহনপুর রেলওয়ে ষ্টেশন কে পূর্ণাঙ্গ রেলবন্দরে পরিণত করতে দীর্ঘদিন ধরে তারা আন্দোলন চালিয়ে আসছেন।রহনপুর রেলওয়ে স্টেশনকে পূর্ণাঙ্গ রেলবন্দরে রূপ দিতে এখানে যথেষ্ট জায়গা রয়েছে।

এলাকাবাসীর যৌক্তিক দাবি এটি দ্রুত বাস্তবায়ন হোক। ইতিমধ্যে তারা দাবি বাস্তবায়নের লক্ষ্যে মাননীয় রেলমন্ত্রী , রেল সচিব , পশ্চিমাঞ্চলীয় রেলওয়ের জিএম সহ সংশ্লিষ্ট অনেকের সাক্ষাৎ করেছেন। তাছাড়া এলাকাবাসীকে সাথে নিয়ে মতবিনিময়, মানববন্ধন, রহনপুর পৌর এলাকার সকল দোকানপাট এক ঘণ্টা বন্ধ রেখে কর্মবিরতি পালন, বিক্ষোভ মিছিল, অবস্থান ধর্মঘট ও অনশন কর্মসূচি পালন করেছে ।

গত ৪ মার্চ বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে সাক্ষাৎ করে তাকে এ বিষয়ে অবগত করা হয়েছে। তিনি বিষয়টি গুরুত্বসহকারে নিয়েছেন ও মাননীয় প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রীর সাথে এ ব্যাপারে কথা বলবেন বলে আশ্বস্ত করেছেন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস, রহনপুর পৌরসভার সাবেক মেয়র তারিক আহমদ। রেল বন্দর বাস্তবায়ন পরিষদের সদস্য সচিব ইয়াহিয়া খান রুবেল ও যুগ্ন-আহবায়ক সেরাজুল ইসলাম টাইগার প্রমূখ। এ সময় উপস্থিত ছিলেন মহিলালীগ নেত্রী কেয়া রহমান, সাবেক ছাত্রনেতা মনসুর আলী, সাবেক কাউন্সিলর মুসলেহউদ্দীন বাবু বিশ্বাস, রহনপুর স্টেশন বাজার ব্যবসায়ি সমিতির সাধারণ সম্পাদক তৌহিদুজ্জামান বাবু, কৃষকলীগ নেতা শরীফ আনসারী প্রমুখ।

এএইচ/এস