রমজানে ব্যবসায়ীরা সিন্ডিকেট বন্ধে বাজার মনিটরিং করা হবে-পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা প্রতিনিধি:

রমজান মাসে ব্যবসায়ীরা যেন সিন্ডিকেট না করতে পারে সেই জন্য কঠোর হস্তে বাজার মনিটরিং করা হবে। ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্যে বিক্রয়ের উদ্বোধনকালে এ কথা বলেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।

রোববার (২০ মার্চ) দুপুরে রাজশাহীর বাঘা উপজেলা চত্বরে আয়োজিত টিসিবি পণ্যে বিক্রয় উদ্বোধনী অনুষ্টানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, প্রতি বছর রমজান মাসে ব্যবসায়ী সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পায়। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী রমজান মাসে দেশব্যাপী নির্দিষ্ট ডিলারদের মাধ্যমে স্বল্প মুল্যে দুই কেজি করে ডাল, চিনি, ও সয়াবিন বিক্রয় করবেন। রমজান মাসে কিছু ব্যবসায়ীরা পণ্য মৌজুদ করার কারণে দ্রব্য মূল্যের দাম বৃদ্ধি পায়। কিন্তু এবার সে সুযোগ যেন না পায়, সে জন্য এবার রমজানের আগে সরকার এক কোটি গরিব দুঃখী পরিবারের মাঝে দুই দফা (টিসিবি) পণ্য সরবরাহ করবে। তার পাশাপাশি রমজান মাসে বাজার বাজার মনিটরিং করা হবে।

তিনি আরো বলেন, আমরা গরিব মানুষদের কখনোই বিপদে ফেলতে চাইনা। পন্য মৌজুদ রাখার বিষয়ে আইন রয়েছে। সেখানে একজন ব্যবসায়ী কি পরিমান পণ্য মৌজুদ রাখতে পারবে, তা স্পষ্ট বলা আছে। যদি কোন ব্যবসায়ী নির্দিষ্ট পরিমানের বেশি পণ্য মৌজুদ রাখে, তাহলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নবনির্মিত দ্বিতীয়তলা ভবনের উদ্বোধন, ‘‘জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ’’ উদ্বোধন করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সরকারী কর্মকর্তা ও রাজনৈতিক নেতাদের সাথে এলাকার উন্নয়ন অগ্রগতি নিয়ে মতবিনিময় করেন।

পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্ত পাপিয়া সুলতানা, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী রোকনুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদ আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সদস্য রোকনুজ্জামান রিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলা বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, সিরাজুল ইসলাম মুন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, সদস্য মাসুদ রানা তিলু, বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেন, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা, জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা, উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, প্রানী সম্পদ অফিসার আমিনুল ইসলাম, সমাজ সেবা অফিসার নাফিজ শরিফ, নির্বাচন অফিসার মজিবুল আলম ,বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনজারুল ইসলাম প্রমুখ।

জি/আর