শাহমখদুম মেডিকেল কলেজের ছাত্রীদেরও ধরে ধরে পেটায় বহিরাগতরা (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী শাহমখদুম মেডিকেল কলেজ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। বহিরাগত ক্যাডার ডেকে ওই শিক্ষার্থীদের ওপর হামলা করা হয় বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। রড, লাঠি ও বাঁশ নিয়ে শাহমখদুম মেডিকেল কলেজের ছাত্রীদেরও পেটায় বহিরাগতরা। এতে অন্তত ১০ জন গুরুতর আহত হয়।

তাদের মধ্যে কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের কয়েকজনের হাত ভেঙে গেছে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

রামেক হাসপাতালে চিকিৎসাধীনরা হলেন, রায়হান (২১), তাহসিন (২১), সাব্বির (২১), ফাওজিয়া (২১), বিদিশা (২১), মেধা (২১, রেফাত (২১), নিশাত (২১) ও জেবা (২১)।

আহত শিক্ষার্থীরা জানান, জনা বিশেক শিক্ষার্থী গতকাল শুক্রবার বিকেলে কলেজ হোস্টেল থেকে তাঁদের শীতের কাপড় নিতে যান। প্রথমে তাঁদের ক্যাম্পাসে হোস্টেলে যেতে বাধা দেওয়া হয়। পরে ঢুকতে অনুমতি দোয়ে হয়। এসময় শিক্ষার্থীরা হোস্টেলে যাওয়ার চেষ্টা করলে তাদের ওপর অতর্কিত হামলা করে বহিরাগত কয়েকজন ক্যাডার।

তারা মেডিক্যাল কলেজের প্রধান ফটকের সামনেই শিক্ষার্থীদের রড, লাঠি ও বাঁশ দিয়ে বেদম প্রহার করতে থাকে। মারপিটের শিকার শিক্ষার্থীরা দিগি¦দিক ছুটোছুটি করার চেষ্টা করে। কিন্তু তাদের ধরে ধরে পেটানো হয়। এতে অনেকেই রক্তাক্ত জখম হয়। পরে খবর পেয়ে স্থানীয়রা ও অন্য শিক্ষার্থীরা গিয়ে আহতদের উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করে।

আহত মেয়ে শিক্ষার্থীরা সিল্কসিটিনিউজকে অভিযোগ করে জানায়, তাদের পেটানোর সময় বহিরাগতরা পড়নের কাপড় ধরেও টানাটানি করা হয়। যাদের কখনোই দেখেনি শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) অনুমোদনহীন প্রতিষ্ঠানটি কয়েক দফায় ২২৫ শিক্ষার্থী ভর্তি করা হয় এ প্রতিষ্ঠানটিতে। গত ২ নভেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রাণলয়ের উপসচিব বদরুন নাহার স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা জারি করা হয়। এর আগে গত ২৫ অক্টোবর স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত কার্যকরের সিদ্ধান্ত নেওয়া হয়।

দেখুন ভিডিও https://youtu.be/SBJWiDfpTBM

স/আর