যৌন কেলেঙ্কারীর দায়ে ইবি শিক্ষক চাকুরিচ্যুত

ইবি প্রতিনিধি
নিজ বিভাগের ছাত্রীর সাথে যৌন কেলেঙ্কারীর দায়ে চাকুরিচ্যুত হল কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এ- ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ২৩৬ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভা সূত্রে জানা যায়, ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে মঙ্গলবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ২৩৬ তম সিন্ডিকেট সভা শুরু হয়। সভায় নিজ বিভাগের ছাত্রীর সাথে যৌন কেলেঙ্কারীর অভিযোগ প্রমাণিত হওয়ায় আসাদুজ্জামানকে চাকরীচ্যুত করা হয়েছে। এছাড়া, একই বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমিনের নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁসের সত্যতা প্রমাণিত হওয়ায় পরবর্তী ৩ বছরের মধ্যে প্রমোশন ও ৩ বছর ইনক্রিমেন্ট বন্ধের সিদ্ধান্ত নেয় সিন্ডিকেট।

এদিকে, গত ১৬ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ১১১তম একাডেমিক কাউন্সিলে অনুমোদন হওয়া তিনটি বিভাগের নাম পরিবর্তনের দাবি পাশ করেছে সিন্ডিকেট। এতে আইন ও মুসলিম বিধান বিভাগ পরিবর্তন করে আইন বিভাগ। ফলিত পদার্থ বিজ্ঞান, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ পরিবর্তন করে বতর্মানে (ট্রিপল-ই) ও আল-ফিকহ বিভাগ থেকে বর্তমানে আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগ করা হয়েছে।

এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কর্মকর্তা ওয়ালিদ হাসান মুকুটকে ৭৮ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগে সে টাকা ফেরত দেওয়ায় নির্দেশ দিয়েছে সিন্ডিকেট সভা।

একইসাথে ঐ সময়ের হল প্রভোস্ট ও বর্তমান ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ারুল হককে আগামী ৭ দিনের মধ্যে শোকজ করতে বলা হয়েছে।

স/অ