যৌতুকের মামলায় সুপ্রিমকোর্টের আইনজীবী কারাগারে

সিল্কসিটিনিউজ ডেস্ক:

স্ত্রীর করা যৌতুকের মামলায় সুপ্রিমকোর্টের আইনজীবী মো. সাজ্জাদ হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু নাছের মো. জাহাঙ্গীর আলম আসামির স্থায়ী জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

এদিন জামিনে থাকা আসামি আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিন আবেদন করেন। অপরদিকে মামলার বাদী জামিনের বিরোধিতা করে আদালতে শুনানি করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করে ওই আদেশ দেন।

শুনানিতে মামলার বাদী বলেন, আসামি আগের বিয়ের কথা গোপন করে তাকে বিবাহ করেছেন। জামিন পাওয়ার পর মামলা তুলে নেয়ার জন্য তার বাবা ও তাকে হুমকি দিচ্ছেন।

আদালত সূত্র জানায়, আসামি ঢাকা আইনজীবী সমিতিরও একজন সদস্য। অপরদিকে মামলার বাদী ইসমত আরাও সমিতির একজন সদস্য (আইনজীবী)। ২০১৬ সালের ১৯ আগস্ট বাদী ও আসামির বিয়ে হয়। ওই সময় সাজ্জাদকে ৩ লাখ টাকা যৌতুক দেয়া হয়। বিয়ের কিছুদিন পর আরও ২৬ লাখ টাকা যৌতুক দাবি করেন আসামি। যা দিতে অস্বীকার করায় আসামি বাদীকে মারধর করেন।

যৌতুক চেয়ে মারধরের অভিযোগে ২০১৭ সালের ২২ অক্টোবর রাজধানীর সূত্রাপুর থানায় স্বামীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন ইসমত আরা। এরপর আসামিকে গ্রেফতার করে পুলিশ। পরে ১৩ দিন কারাভোগের পর গত বছরের ১৩ নভেম্বর এ মামলায় জামিন পান আসামি। এদিকে তদন্ত শেষে চলতি বছরের ৩১ জানুয়ারি আদালতে এ মামলার চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সূত্রাপুর থানার এসআই গোলাম হোসেন খান।