যে ব্যাটসম্যানকে বোলিং করা সবচেয়ে কঠিন ছিল জানালেন আফ্রিদি

ক্রিকেট ক্যারিয়ারে কোনো ব্যাটসম্যানের বিপক্ষে বোলিং করা সবচেয়ে কঠিন কাজ ছিল তা জানালেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি।

সম্প্রতি দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদি জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারাকে বোলিং করতে গিয়ে আমি বেশি চিন্তিত হতাম। আমার মধ্যে ভয় কাজ করত।

আফ্রিদি বলেছেন, আমি ব্রায়ান লারাকে কয়েকবার আউট করেছিলাম কিন্তু যখনই তার বিপক্ষে বোলিং করতাম তখনই আমার মনের মধ্যে ভয় কাজ করত। আমার কাছে মনে হতো এই বুঝি বলটি ছক্কা হাঁকাল। প্রথম বল ডেলিভারি দেয়ার পর দ্বিতীয় বল করার আগে মনে হতো এই বুঝি বাউন্ডারি হল। আমি তার বিপক্ষে বোলিং করার সময় কোনো আত্মবিশ্বাস পেতাম না।

পাকিস্তানের সাবেক এ তারকা অলরাউন্ডার আরও বলেছেন, ব্রায়ান লারা ছিলেন বিশ্বমানের একজন ব্যাটসম্যান। সে বিশ্বসেরা স্পিনারদের অবলিলায় খেলে দিতে পারত। শ্রীলংকার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরনের মতো বোলারকেও সে অসাধারণ কৌশলে মোকাবেল করত। স্পিনারদের বিরুদ্ধে তার পায়ের কাজ দেখার মতো ছিল।

৪০ বছর বয়সী আফ্রিদি আরও বলেছেন, লারার বিপক্ষে বোলিংয়ের সময় আমি সব সময় ভীত থাকতাম। যে কোনো বলেই সে বাউন্ডারি হাঁকিয়ে দিতে পারে। লারা যেভাবে ব্যাটিং করতেন তা দুর্দান্ত এক দৃশ্য ছিল। সে ছিল একজন অসাধারণ প্রতিভাবান ব্যাটসম্যান।

সূত্রঃ যুগান্তর