যে কারণে ন্যাড়া তারা !

সিল্কসিটিনিউজ ডেস্ক: কেন? উত্তরে পাওয়া গেল দারুণ তথ্য। সিনেমায় সুযোগ পাওয়ার জন্যই তারা দল বেঁধে মাথার চুল বিসর্জন দিলেন! আরেকটু আলাপ করতেই মিললো আরও চমকপ্রদ তথ্য।


ন্যাড়াদের নেতা আহসান আলমগীরের ভাষায়, ‘একজন নির্মাতা বললেন যদি আমরা ন্যাড়া হই তবে তার চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ দেবেন। বলতে পারেন অনেক স্বপ্ন নিয়েই দল বেঁধে ন্যাড়া হয়েছি। কিন্তু…। তবে আমরা সত্যি সত্যি ন্যাড়া হলেও এই ঘটনাটি একটি নাটকের গল্পে ঘটেছে।’

আহসান আলমগীর মূলত নাট্যকার। শখ করে অভিনয়ও করেন মাঝে মধ্যে। এবারও তাই হলো। অরণ্য আনোয়ারের রচনা ও পরিচালনায় দীর্ঘ ধারাবাহিক ‘ফুল এইচডি’তে তিনিসহ অনেকেই হাজির হচ্ছেন ন্যাড়া হয়ে।

নির্মাতা অরণ্য আনোয়ার জানান, দয়াল নামের অতি বোকা এক যুবক প্রত্যক্ষ করলো ভালো গল্পের অভাবে একে একে দেশের সব সিনেমা হল বন্ধ হয়ে যাচ্ছে। তখন সে নিজেই একটা গল্প নিয়ে ঢাকায় চলে আসে। ধারণা ছিল, তার গল্প নিয়ে সিনেমা তৈরি করলে দেশের সব মানুষ হুমড়ি খেয়ে পড়বে সিনেমা হলে। আবারও সিনেমা শিল্প জেগে উঠবে, ফিরে পাবে হারানো ঐতিহ্য! চলে সিনেমা তৈরির প্রস্তুতি। বোকা এই যুবকের ভাবনা এবং সিনেমা পাড়ার নানান মজার ঘটনা নিয়ে এগিয়ে চলে নাটকের কাহিনি।
একটি দৃশ্যে সহশিল্পীর সঙ্গে জুঁই ও মোশাররফ করিম আর দয়াল নামের বোকা এই যুবকের চরিত্রে অভিনয় করছেন মোশাররফ করিম। নাটকটি আজ (২৮ জানুয়ারি) থেকে প্রতি রবি থেকে বুধবার রাত ৮টা ১৫ মিনিটে প্রচার হবে মাছরাঙা টিভিতে।
মোশাররফ করিম, আহসান আলমগীর ছাড়াও এই নাটকে অভিনয় করছেন, আমিরুল হক চৌধুরী, শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, শামীমা নাজনীন, আরফান আহমেদ, রোবেনা রেজা জুঁই, সানজিদা প্রীতি, দীপ্তি, মৌসুমী নাগ, হাসনাত রিপনসহ অনেকে।

 

বাংলাট্রিবিউন