যেভাবে ভেরিফাইড করবেন ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নামি দামি সেলিব্রিটিদের ইনস্টাগ্রাম প্রোফাইলের নামের পাশে নীল রঙ্গের একটি টিক চিহ্ন থাকে যাকে বলা হয় ভেরিফাইড সাইন। কিন্তু কিভাবে ইনস্টাগ্রামে ভেরিফাইড হওয়া যায় সে প্রক্রিয়াটি অনেকেরই জানা নেই।

গত মঙ্গলবার থেকে ভেরিফিকেশন ব্যাজের জন্য আবেদন করার সুযোগ করে দিচ্ছে ইনস্টাগ্রাম। নির্ধারিত প্রক্রিয়া সম্পন্ন করে যে কেউ এই ভেরিফাইড সাইনের জন্য আবেদন করতে পারবেন। তবে সবার প্রোফাইলেই ভেরিফাইড সাইনটি যুক্ত হবে না।

যারা ব্যবসায়িক কাজে  ইনস্টাগ্রাম ব্যবহার করে অথবা তারকা খ্যাতি আছে মূলত  তাদেরকেই দেওয়া হবে ভেরিফাইড সাইনটি।

আবেদন করতে ব্যবহারকারীদেরকে কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে। কিভাবে ভেরিফাইড সাইনটির জন্য আবেদন করতে হবে তা এই টিউটোরিয়ালে তুলে ধরা হলো।

প্রথমে প্রোফাইলে যেতে হবে। এরপরে তিনটি সরল রেখা যুক্ত একটি আইকনে ক্লিক করতে হবে। নতুন একটি পেইজ আসলে নিচে থাকা সেটিংসে ক্লিক করতে হবে।

এরপর স্ক্রল করে অ্যাকাউন্ট সেকশনের নিচে থাকা রিকোয়েস্ট ভেরিফিকেশন অপশনে ক্লিক করতে হবে।

এতে একটি ভেরিফিকেশন ফর্ম চলে আসবে।

 

সেখানে ইউজার নেম ও আসল নামের পাশাপাশি সরকার প্রদত্ত আইডি কার্ডের ছবি আপলোড করতে হবে (ন্যাশনাল আইডি, পাসপোর্ট বা জাতীয় পরিচয়পত্র)। এরপর সেন্ড বাটনে ক্লিক করতে হবে। প্রোফাইল রিভিউ করে আবেদনটি গ্রহণ করতে ইনস্টাগ্রামের কিছু দিন সময় লাগতে পারে। ততদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

রিকোয়েস্ট ভেরিফিকেশন ফিচারটি এখনো সবার ফোনে পৌঁছাতে শুরু করেনি। তবে অচিরেই সব ব্যবহারকারীদের কাছে ফিচারটি পৌঁছে যাবে বলে জানিয়েছে ইনস্টাগ্রাম।

ম্যাশেবল অবলম্বনে