মঙ্গলবার , ২২ ফেব্রুয়ারি ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যুদ্ধের দামামায় ফাইনাল নিয়ে অনিশ্চয়তা

Paris
ফেব্রুয়ারি ২২, ২০২২ ৮:০৫ অপরাহ্ণ

উত্তেজনা চলছে ইউক্রেন সীমান্তে। পশ্চিমা দেশগুলোর দাবি, যে কোন সময় ইউক্রেনে হামলা চালাতে পারে রাশিয়া। শেষ পর্যন্ত যুদ্ধ বেঁধে গেলে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের কি হবে? আগামী ২৮ মে রাশিয়ার সেন্ট পিটার্সবুর্গে ফাইনাল হওয়ার কথা মর্যাদার এই টুর্নামেন্টের। যুদ্ধের দামামায় ইউরোপিয়ান মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ফাইনাল সরিয়ে আনা হতে পারে ইংল্যান্ডের ওয়েম্বলিতে।

তবে এখনই এত দূরের পথ নিয়ে ভাবছে না উয়েফা। গতকাল বিবৃতি দিয়ে সংস্থাটি জানিয়েছে আপাতত ফাইনালের ভেন্যু পরিবর্তন করার কোন ভাবনা নেই তাদের, ‘উয়েফা গভীরভাবে রাশিয়ার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। এই মুহূর্তে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের ভেন্যু পরিবর্তন করার কথা ভাবছে না উয়েফা। সেন্ট পিটার্সবুর্গই নির্ধারিত ভেন্যু এ পর্যন্ত। ‘

উয়েফার এমন বিবৃতির পর রাশিয়ায় ফাইনাল নিয়ে অনিশ্চয়তা কাটেনি। বিবৃতির পর ইংল্যান্ডের সাবেক ক্রীড়া মন্ত্রী ট্রাসি ক্রাউজ জানিয়েছেন, ‘পুতিন যে সিদ্ধান্ত নিয়েছে তাতে এখনই চ্যাম্পিয়নস লিগের ফাইনাল সরিয়ে নেওয়ার ব্যাপারে ভাবা উচিত উয়েফার। ‘ ইংল্যান্ডের শীর্ষ দৈনিক ‘দ্য টাইমস’ ও ‘মিরর’ জানায়, ট্রাসির বক্তব্যের পর চাপে পড়েছে উয়েফা।

ডেইলি মেইলের দাবি, শেষ পর্যন্ত ফাইনালের ভেন্যু সরিয়ে নিলেও ঘোষণাটা ৪ মে দ্বিতীয় সেমিফাইনালের আগে দিবে না ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। সবশেষ ২০০৮ সালে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল রাশিয়ায়। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে চেলসিকে টাইব্রেকারে হারিয়ে সেবার শিরোপা জেতে ম্যানইউ। ২০১৮ সালে ফাইনাল হয়েছে ইউক্রেনেও। কিয়েভে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল রিয়াল মাদ্রিদ।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা