যুগ্মসচিব হলেন ১৫৪ কর্মকর্তা

পদোন্নতি পেয়ে যুগ্মসচিব হয়েছেন ১৫৪ উপসচিব। তাদের মধ্যে ১৩৪ জন জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) উপসচিব হিসেবে কর্মরত, ১০ জন উপসচিব হিসেবে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে কর্মরত, একজন দূতাবাসে কর্মরত এবং ৯ জন বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে উপসচিব হিসেবে কর্মরত।

বুধবার (০২ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে বর্তমানে কর্মরত ১৩৪ জন উপসচিবকে পদোন্নতি দিয়ে যুগ্মসচিব করা হয়েছে। তবে তাদের পদায়ন না করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বর্তমান কর্মস্থলে যুগ্মসচিব হিসেবে পদোন্নতির তারিখ থেকে কার্যকর করা হয়েছে।

পৃথক আদেশে ১০ কর্মকর্তাকে নিজ নিজ কর্মস্থলে সরকারের যুগ্মসচিব হিসেবে পদোন্নতি কার্যকর করা হয়েছে।

অপর এক আদেশে আরও ৯ কর্মকর্তাকে যুগ্মসচিব হিসেবে পদোন্নতি দিয়ে তাদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তবে তাদের নতুন করে পদায়ন করা হয়নি।

এছাড়া আরেকটি আদেশে চীনে বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক কাউন্সেলর এ এইচ এম জাহাঙ্গীরকে যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়েছে, যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা পদোন্নতি/জ্যেষ্ঠতা কার্যকরের ক্ষেত্রে প্রজ্ঞাপন জারির আগে কোনো আর্থিক সুবিধা পাবেন না। তবে এরইমধ্যে প্রাপ্ত সুবিধা বহাল থাকবে।

পদোন্নতিপ্রাপ্তদের অনলাইনে যোগ দিতে হবে। তাদের sa1@mopa.gov.bd ই-মেইলে যোগদানপত্র পাঠাতে বলা হয়েছে।