যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য ভার্চুয়াল ‘টাউন হল’

বাংলাদেশে থাকা যুক্তরাষ্ট্রের নাগরিকদের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সঙ্গে ভার্চুয়াল টাউন হল অনুষ্ঠানে যোগদানের আমন্ত্রণ জানিয়েছে ঢাকায় অবস্থিত দেশটির দূতাবাস। আগামী ৩১ আগস্ট বিকাল ৪টায় ওয়েবএক্স-এর মাধ্যমে এটি অনুষ্ঠিত হবে। সোমবার (২৪ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনুষ্ঠানে কোভিড-১৯ মোকাবিলায় দূতাবাসের কার্যক্রম নিয়ে আলোচনা করবেন রাষ্ট্রদূত মিলার। এছাড়া তিনি প্রশ্নোত্তর অধিবেশনে অংশ নেবেন। দূতাবাসের কনস্যুলার সেবা বিষয়ক সর্বশেষ তথ্যাদি এবং অনুপস্থিত থেকে ভোটদানের জন্য আপনার করণীয় সম্পর্কে জানাতে অনুষ্ঠানে কনস্যুলার কর্মকর্তারাও উপস্থিত থাকবেন।

জানতে আগ্রহ আছে এমন প্রশ্নগুলো আগামী ৩০ আগস্ট সকাল ১০টার মধ্যে ই-মেইলের মাধ্যমে DhakaACS@state.gov ঠিকানায় পাঠাতে হবে। ই-মেইলের বিষয় লিখতে হবে ‘Town Hal’। ওয়েবএক্স ব্যবহার করে টাউন হল অনুষ্ঠানে যুক্ত হওয়ার এক্সেস কোড ও পাসওয়ার্ডসহ বিস্তারিত তথ্য আগামী ৩০ আগস্ট দূতাবাসের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

রাজধানীর বারিধারার মাদানী এভিনিউতে যুক্তরাষ্ট্রের দূতাবাসের সঙ্গে ছুটির দিন বাদে রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল সাড়ে ৪টার মধ্যে (৮৮) (০২) ৫৫৬৬-২০০০ ফোন নম্বরে যোগাযোগ করা যাবে। ছুটির দিনে (শনিবার ও রোববার) জরুরি প্রয়োজনে যুক্তরাষ্ট্রের নাগরিকরা (৮৮) (০২) ৫৫৬৬-২০০০ নম্বরে ডায়াল করে শূন্য (০) চেপে দায়িত্বরত কর্মকর্তার সঙ্গে কথা বলতে পারেন।

কোভিড-১৯ সংক্রান্ত সর্বশেষ তথ্য সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) ওয়েবসাইটে (https://www.cdc.gov/coronavirus/2019-ncov/index.html) পাওয়া যাবে। এছাড়া করোনাকালীন ভ্রমণ সংক্রান্ত তথ্য দূতাবাসের ওয়েসবাইটে (https://bd.usembassy.gov/covid-19-information/) পাওয়া যাবে।