বুধবার , ১৯ জুন ২০২৪ | ১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যাত্রী সংকট, কলকাতায় বন্ধ হচ্ছে রাত ১১টার মেট্রো

Paris
জুন ১৯, ২০২৪ ২:১৩ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক : 

যাত্রীদের সুবিধার কথা চিন্তা করে রাত ১১টায় পরীক্ষামূলকভাবে মেট্রো চালু করছিল কর্তৃপক্ষ। কিন্তু পর্যাপ্ত যাত্রী না হওয়ায় সেই ট্রেন বন্ধ করে দিতে বাধ্য হচ্ছে মেট্রো কর্তৃপক্ষ।

জানা গেয়েছ, গত ২৪ মে থেকে সোম থেকে শুক্রবার পর্যন্ত বিশেষ পরিষেবা চালু করেছিল মেট্রোরেল। দমদম এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছেড়েছিল রাত ১১টায়। দেশের অনেক শহরেই গভীর রাত পর্যন্ত মেট্রো চলে, তেমনি পরীক্ষামূলকভাবে কলকাতায় এই পরিষেবা চালু করেছিল কর্তৃপক্ষ। তবে অনেক চেষ্টা করেও তেমন সাড়া মিলল না।

মেট্রোরেল সূত্রে খবর, ২৪ মে তারিখের দমদম-কবি সুভাষ মেট্রো পথে মাত্র ৬০০ যাত্রী হয়েছে। শুধু তাই নয়, যাত্রীদের ভাড়া বাবদ সেদিন আয় হয়েছে মাত্র ৬০০০ টাকা। কিন্তু এক দিনে রাত ১১টার মেট্রো চালাতে খরচ হয়েছে ৩ লাখ ২০ হাজার টাকা। তাই বিপুল পরিমাণে ক্ষতির মুখে পড়ে আপাতত রাত ১১টার মেট্রো চালানো বন্ধ করছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

পরীক্ষামূলকভাবে রাতে একদিন চালানো হয় মেট্রো। পরিস্থিতি বুঝে প্রতিদিন রাত ১১টায় মেট্রো চালু করতে চেয়েছিল কর্তৃপক্ষ। কিন্তু এই অবস্থায় সেই পরিকল্পনা আর নেওয়া হচ্ছে না। অর্থাৎ এতদিন যেমন দমদম এবং কবি সুভাষ থেকে দিনের শেষ মেট্রো ছাড়ত রাত ৯টা ৪০ মিনিটে, তেমনই ছাড়বে।

সূত্র : সংবাদ প্রতিদিন

 

সর্বশেষ - আন্তর্জাতিক