বুধবার , ৯ অক্টোবর ২০২৪ | ২৪শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যাচ্ছে ‘প্রহেলিকা’ আসছে ‘স্ত্রী ২’

Paris
অক্টোবর ৯, ২০২৪ ৮:৪৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ছাত্র আন্দোলনের জেরে গত আগস্টে পতন হয়েছে স্বৈরাচার শেখ হাসিনার। তারপর অনেক কিছুই থমকে গিয়েছিল। আস্তে আস্তে সব ঠিক হচ্ছে। যেমন দেশের বিনোদনের অন্যতম মাধ্যম সিনেমাও মুক্তি পাচ্ছে।

আসছে বিদেশী সিনেমাও। এরইমধ্যে নতুন করে গঠন করা হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড। তারপর সিনেমা আমদানি-রপ্তানি কমিটি পুনর্গঠন করা হয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে গত ২ অক্টোবর এ তথ্য জানা গেছে।
একই দিনে পুনর্গঠিত সিনেমা আমদানি-রপ্তানি কমিটির প্রথম বৈঠক হয়। তাদের প্রথম বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় বলিউডের সিনেমা ‘স্ত্রী টু’ বাংলাদেশে মুক্তি পাবে। অন্যদিকে বাংলাদেশ থেকে ভারতে যাচ্ছে ‘প্রহেলিকা’।
অমর কৌশিক পরিচালিত এবং শ্রদ্ধা কাপুর ও রাজকুমার রাও অভিনীত ‘স্ত্রী টু’ মুক্তির পর থেকেই দর্শকের প্রশংসা পাচ্ছে।

মুক্তির দুই মাস পেরিয়ে গেলেও সিনেমাটি ভারতের বক্স অফিস মাতিয়ে রেখেছে। সিনেমাটি মুক্তির প্রথম সপ্তাহেই আয় করেছিল ২৯১ দশমিক ৬৫ কোটি রুপি। ‘স্ত্রী টু’তে শ্রদ্ধা কাপুর ও রাজকুমার রাও ছাড়াও আরও অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠী, অভিষেক ব্যানার্জি, অপারশক্তি খুরানাসহ অনেকে। প্রথম পর্বের মতো এবারও সিনেমাটি পরিচালনা করেছেন অমর কৌশিক।
তবে বলিউডের আলোচিত ‘স্ত্রী টু’ সিনেমাটি কবে বাংলাদেশে মুক্তি পাবে এ বিষয়ে এখনো কোনো কিছু জানানো হয়নি।

তবে সিনেমাটি শিগগিরই বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে।
অন্যদিকে, গতবছর মুক্তি পেয়েছিল চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’। সিনেমাটিতে প্রথমবারের মতো জুটি হয়ে অভিনয় করছেন মাহফুজ আহমেদ ও বুবলী। দীর্ঘ আট বছর পর প্রহেলিকার মধ্য দিয়ে বড় পর্দায় ফিরেছেন মাহফুজ আহমেদ। সিনেমাটি মুক্তির পর দেশ এবং দেশের বাইরে প্রশংসা কুড়িয়েছিল।

‘প্রহেলিকা’তে আরও অভিনয় করেছেন, নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু, রহমত উল্লাহ ও সাবিহা জামানসহ আরও অনেকে। রঙ্গন মিউজিক প্রযোজিত সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - বিনোদন