যশোরে চীনের নাগরিককে হত্যার কথা স্বীকার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

যশোরে চীনের নাগরিক চ্যাং হিং চংকে হত্যার কথা স্বীকার করেছেন নাজমুল হাসান পারভেজ ও তার ভাইপো মুক্তাদির রহমান। বৃহস্পতিবার পুলিশের হাতে আটক হওয়ার পর তারা হত্যার কথা স্বীকার করেন।

 

যশোর কোতোয়ালি থানার ওসি ইলিয়াস হোসেন জানান, পুলিশের জিজ্ঞাসাবাদে চীনের নাগরিক চ্যাং হিং চং হত্যার কথা স্বীকার করেছেন তার দুই কর্মচারী নাজমুল হাসান পারভেজ ও তার ভাইপো মুক্তাদির।

 

তিনি বলেন, নাজমুল হাসান পারভেজ ও তার ভাইপো মুক্তাদির নেত্রকোনা জেলার বাসিন্দা। তারা চীনের নাগরিকের কর্মচারী ছিলেন।

 

চ্যাং হিং চং ইজিবাইকের ব্যাটারির ব্যবসায়ী। তিনি উপশহর মহিলা কলেজের পাশে হামিদা ভিলা ভাড়া নিয়ে থাকতেন। তার সঙ্গে কর্মচারী ও দোভাষী নেত্রকোনা জেলার বাসিন্দা নাজমুল ও তার ভাইপো মুক্তাদির থাকতেন। চ্যাং হিং চংয়ের স্ত্রী টেমু লাই এন ঢাকায় থাকেন। বুধবার রাতে টেমু লাই তার স্বামীকে ফোনে না পেয়ে নাজমুলকে ফোন দেন।

 

এ সময় নাজমুল তাকে জানান, তার স্বামীকে (চ্যাং হিং চং) খুঁজে পাওয়া যাচ্ছে না। চংয়ের স্ত্রী তাকে থানায় অবহিত করতে বললে গভীররাতে নাজমুল বিষয়টি থানায় জানায়। কিন্তু বিষয়টি নিয়ে সন্দেহ হলে পুলিশ নাজমুল ও মুক্তাদিরকে আটক করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী হামিদা ভিলা থেকে চংয়ের লাশ উদ্ধার করা হয়।

 

যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান জানান, অর্থ আত্মসাতের বিরোধের জের ধরে চীনের নাগরিক চ্যাং হিং চং হত্যার শিকার হয়েছেন। তার দুই কর্মচারী হত্যার সঙ্গে জড়িত। জিজ্ঞাসাবাদে তারা জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। তারা হত্যার বর্ণনাও দিয়েছেন।

 

চীনের নাগরিক চ্যাং হিং চং ২০১৪ সাল থেকে বাংলাদেশে ব্যবসা করতেন। সর্বশেষ তিনি ২৭ নভেম্বর বাংলাদেশে আসেন। গত সাত মাস ধরে উপশহরের এই বাড়িটির নিচতলা তিনি গুদামঘর হিসেবে ব্যবহার করতেন বলে জানান বাড়ির মালিক মাসুদুর রহমান।

 

পুলিশ সুপার জানান, আটক নাজমুল ও মুক্তাদির বুধবার রাত সাড়ে ১১টার দিকে চংকে রড দিয়ে পিটিয়ে হত্যা করেন। এরপর লাশ কেটে বস্তায় ভরে টয়লেটে রেখে দেন।

 

নিহত চংয়ের গাড়ি চালক মামুনের দাবি, অতিরিক্ত ৫০০ টাকা বিল নিয়ে বিরোধে চংকে খুন করা হয়েছে।

 

যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর জানান, ইতোমধ্যে হত্যার সঙ্গে জড়িত দুইজন গ্রেপ্তার হয়েছে। প্রাথমিকভাবে তারা হত্যায় জড়িত থাকার বিষয় স্বীকারও করেছে। লাশের সুরতহাল রিপোর্ট ও ময়নাতদন্ত হয়েছে।

সূত্র: রাউজিংবিডি