যত বাঁধা আসবে, সমাবেশ ততই সফল হবে: গয়েশ্বর

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

চলমান আন্দোলন বিএনপির ক্ষমতায় যাওয়ার জন্য নয়। যারা গণতন্ত্রে বিশ্বাসী না তাদের হঠানোর আন্দোলন। তাই যত বাঁধা আসবে, গণসমাবেশ ততই সফল হবে বলে দাবি করেছেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সন্ধ্যায় কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ দাবি করেন।

খুলনায় বিভাগীয় গণসমাবেশ বাস্তবায়ন কমিটির প্রধান উপদেষ্টা গয়েশ্বর বলেন, খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে বাঁধাগ্রস্ত করতে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা একযোগে কাজ করছে। মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় এবং অন্য জেলা থেকে খুলনায় আসা বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। অসংখ্য বাড়িতে চলেছে পুলিশের তল্লাশি। একই সঙ্গে শাসক দলীয় ক্যাডাররা এলাকা ভিত্তিক নেতাকর্মীদের বাড়িতে গিয়ে নানা ধরনের হুমকি ও ভীতি প্রদর্শন করছে।

তিনি আরও বলেন, বিএনপি জনগণের অধিকার প্রতিষ্ঠায় আন্দোলন করছে। মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম করছে বিএনপি। এ সরকার উন্নয়নের নামে সিংহভাগ টাকা লুটপাট করে বিদেশে পাচার করছে। সরকারের ব্যর্থতা ও লুটপাটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীন। বিএনপি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে আন্দোলন করছে। অবৈধ পার্লামেন্ট ভেঙে দেওয়ার দাবি জানাচ্ছে।

পুলিশকে উদ্দেশ্য করে গয়েস্বর রায় বলেন, সরকারের অন্যায় আদেশ মানা আপনাদের দায়িত্ব না। সার্ভিস রুল অনুসরণ করুন। এ সরকার আপনাদের কোনো ক্ষতি করলে ভবিষ্যতে আমরা সেই ক্ষতি পুষিয়ে দেবো।

প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্তু কুমার কুন্ডু, নগর আহবায়ক শফিকুল আলম মনা, শেখ মুজিবর রহমান, সাহারুজ্জামান মোর্ত্তজা, জেলা আহবায়ক আমীর এজাজ খান, মনিরুল হাসান বাপ্পী, রকিবুল ইসলাম বকুল, তারিকুল ইসলাম জহির।

 

 

সূত্রঃ জাগো নিউজ