ময়মনসিংহে জমি নিয়ে বিরোধ, সংঘর্ষে নারীসহ দুজন নিহত, আটক ১৪

সিল্কসিটিনিউজ ডেস্ক: ময়মনসিংহে রাস্তার জমি নিয়ে বিরোধের জের ধরে দুপক্ষের মধ্যে সংঘর্ষে নারীসহ দুজন নিহত হয়েছেন। এসময় অন্তত ছয়জন আহত হয়েছেন। এ ঘটনায় ১৪জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, ময়মনসিংহ সদরের চরসিতা এলাকায় আজ দুপুরে রাস্তার জমি নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে দুজন নিহত হন। এছাড়াও আহত হয়েছেন আরো অন্তত ছয়জন। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে ১৪ জনকে ঘটনাস্থল থেকে আটক করেছে।

গ্রামের সরু রাস্তা নিয়ে বিরোধের জেরে ময়মনসিংহের চরাঞ্চলের চর সিরতা গ্রামে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে এক মহিলাসহ দুইজন নিহত হয়েছে। হতাহতরা একে অপরের আত্মীয় বলে জানিয়েছে পুলিশ। কোতোয়ালী মডেল থানার ওসি কামরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তুচ্ছ ঘটনা নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে একই পরিবারের দুই জন মারা গেছে।

তিনি জানান, ময়মনসিংহ সদর উপজেলার চর সিরতা ইউনিয়নের চর সিরতা গ্রামের হাফিজ উদ্দিন ও মনু মিয়া সম্পর্কে চাচাতো ভাই। গ্রাম্য সালিশে চলাচল ও পণ্য পরিবহনের জন্য হাফিজ উদ্দিন ও মনু মিয়ার বাড়ির পাশ দিয়ে গ্রামের প্রত্যেকের নিজস্ব জমি থেকে এক হাত করে ছেড়ে দিয়ে রাস্তা তৈরির সিদ্ধান্ত হয়। শুক্রবার সকালে রাস্তা নির্মাণের কাজ শুরু হলে বাঁধ সাধেন হাফিজ উদ্দিন। এ নিয়ে মনু মিয়াসহ গ্রামের অন্যদের সাথে ঝগড়া-ঝাটি হয়। একপর্যায়ে দুই পক্ষের লোকজন দ্য, ফালা, বল্লম ও লাঠিসোটাসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এতে ঘটনাস্থলেই মনু মিয়ার স্ত্রী সাফিয়া বেগম (৩২) মারা যায়। গুরুতর আহত ৭ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে হাফিজ উদ্দিনের পুত্র দেলোয়ার হোসেন (৩৫) মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ঘটনাস্থল থেকে ১৪ জনকে আটক করেছে। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, সংঘর্ষের ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করা হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।