মৎস্য খাতে ব্যাপক উন্নয়ন করেছেন প্রধানমন্ত্রী: স্পিকার

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে মৎস্য খাতের ব্যাপক উন্নয়ন সাধন করেছেন।

বুধবার (২৭ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে সংসদ ভবন লেকে মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শিরীন শারমিন চৌধুরী বলেন, ধারাবাহিকভাবে অনেক বছর ধরেই সংসদ ভবন লেকে মাছের পোনা অবমুক্ত করা হচ্ছে। এ রকম একটি উদ্যোগ নেওয়ার জন্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং মৎস্য অধিদপ্তরকে আমি ধন্যবাদ জানাই।

স্পিকার বলেন, বর্তমানে বাংলাদেশ মৎস্য উৎপাদনে বিশ্বে তৃতীয়। মৎস্য খাতের উন্নয়নে সকলকে সচেতনতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। এ সময় তিনি আশা প্রকাশ করে বলেন, ভবিষ্যতে বাংলাদেশ মৎস্য উৎপাদনে প্রথম অবস্থানে থাকবে।

সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বক্তব্য দেন। অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, সংসদ সচিবালয় ও মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে সংসদ ভবন লেকে মাছের পোনা অবমুক্ত করেন স্পিকার শিরীন শারমিন। এ সময় সংসদ ভবন লেকে রুই, কাতলা, মৃগেল, কালিবাউস-এই চার প্রজাতির ১৩ হাজার ১৫০টি মাছের পোনা অবমুক্ত করা হয়।

 

সুত্রঃ জাগো নিউজ