মৌসুমের শুরুতেই ঝড়-বৃষ্টি

দুর্গাপুর প্রতিনিধি:
দুর্গাপুরে মৌসুমের শুরুতেই রবিবার দিবাগত রাতে ব্যাপক ঝড়সহ বৃষ্টিপাত হয়েছে। এতে বিভিন্ন গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়াও উপজেলার বিভিন্ন একালার বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। জানাগেছে, রবিবার রাত ১২টার দিক থেকে শুরু হয় মেঘের গর্জন।

এরপর রাত পৌনে দুইটার দিকে গর্জনের সাথে সাথে শুরু হয় বৃষ্টি বিহীন ব্যাপক ঝড় বাতাস ১৫ মিনিট স্থায়ীত্ব থাকার পরে শুরু হয় হালকা ঝড়সহ ব্যাপক বৃষ্টিপাত। এতে উপজেলার বিভিন্ন এলাকায় আমের মুকুল,কলা গাছ,পেঁয়াজ, গম ও ভুট্টাসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

উপজেলার হোজা গ্রামের শরিফুল ইসলাম জানান, তার পুকুরের পাড়িতে প্রায় ১২শ’ কলা গাছ ছিলো। প্রতিটি কলা গাছে কলা ধরে রয়েছিলো। হঠাৎ রবিবার দিবাগত রাতের ঝড়ে প্রচুর কলা গাছ ভেঙ্গে পড়েছে। দুর্গাপুর পৌর এলাকার বহরমপুর গ্রামের তানজিল খান জানান, তার বাড়ির পাশে রাস্তার ধরে অবস্থিত একটি বৈদুৎতিক খুঁটি ঝড়ে ভেঙ্গে পড়েছে।

বর্তমানের ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রাস্তার উপরে খুঁটি পড়ায় বাঁশের পেলা করে ঠেঁকো দিয়ে রাখা হয়েছে। এছাড়াও উপজেলা বিভিন্ন এলাকায় কিছু সংক্ষক পান বরজের বেড়া ও চালা ভেঙ্গে গেছে বলে জানাগেছে।

এবিষয়ে দুর্গাপুর উপজেলা কৃষি কর্মকর্তার ড. বিমল কুমার প্রামানিক জানান, তিনি ট্রেনিংএর কাজে অফিসের বাহিরে আছেন, তবে কি পরিমান ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখছেন তার অফিসের অন্যান্য কর্মকর্তা ও স্টাফরা।

 

স/আ