রাজশাহী

মোহনপুর বাঁধে এমপির লোকজনের হামলার অভিযোগ, ৭ যুবক আহত

তানোর প্রতিনিধি:

রাজশাহী ৩-আসনের এমপি আয়েন উদ্দিনের সাবেক পিএস বিজয়ের নেতৃত্বে পরিকল্পিত ভাবে তানোর পৌর সদর এলাকার তরুণ যুবকদের সন্ত্রাসী স্টাইলে বেধড়ক পিটিয়ে ৭ জনকে আহত করার অভিযোগ উঠেছে। যুবকদের কাছে থাকা ৫টি মোটরসাইকেল ছিনিয়ে নিয়েছে এবং ছয়টি মোবাইল ভাংচুর করেছে বলে জানা গেছে।

ঘটনাটি ঘটে সোমবার (৪ এপ্রিল) রাত সাড়ে ৭ টার দিকে শীবনদী ব্রিজের সংযোগ সড়কের পূর্ব প্রান্তে। আহতদের তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা চলছে। এঘটনায় তানোর পৌর সদরের কয়েক গ্রামের বাসিন্দাদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

আহতরা হলেন- তানোর গ্রামের অনার্স পড়ুয়া শামিম (২২) রায়হান (২১) অনার্স পড়ুয়া রিয়াদ (২০) ফাহিম (২০) সবুজ (২০) শাওন (২১), অমি (২৮)। সোমবার রাতেই তাদের তানোর মেডিকেলে ভর্তি করা হয়েছে। আহতরা জানান, মারপিটের মুলহোতায় এমপির সাবেক পিএস বিজয়। তার হুকুমে অন্যায়ভাবে আমাদের পিটিয়েছে।

জানা গেছে, সোমবার বিকেলের দিকে শীবনদী ব্রিজের পূর্ব প্রান্ত এমপি আয়েন উদ্দিনের পাখির অভয়াশ্রমের নামের ওই রাস্তা দিয়ে রায়হান মোটরসাইকেল চালাচ্ছিল। এসময় এমপির কর্মচারী সুমান্ত গালমন্দ করে। এঘটনা ফায়সালা করার জন্য রায়হানের বন্ধুদের ডাকা হয়। তারা ইফতার-নামাজ শেষে আয়েন এমপির পুকুর খামারে কাছে গিয়ে একটি দোকানে বসে গল্পগুজব করছিল। এমতাবস্থায় এমপির সাবেক পিএস বিজয় কর্মচারী সুশান্ত, অজয়েরা কয়েক ভুটভুটি লোক ডেকে মারপিট শুরু করেন।

আহত আমশো গ্রামের ফয়সাল সরকার অমি জানান, আমরা বসে মুড়ি খাচ্ছি এমন সময় বিজয় লোকজন ডেকে মাতাল অবস্থায় আমাদের উপর হামলা করে। প্রত্যেকের মাথা ফেঁটেছে ও শরীরে লাঠি সোটা দিয়ে মেরেছে। এছাড়াও দামি ৫টি মটরসাইকেল ছিনতাই এবং ছয়টির মত বিভিন্ন কোম্পানির দামি মোবাইলও ভেঙেছে।

মোহনপুর এলাকার বেশকিছু বাসিন্দারা জানান, ‘বিজয়’ এমপির ক্ষমতার দাপটে যা খুশি করেন এবং এলাকায় এক প্রকার ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তাকে দ্রুত আইনের আওতায় আনা জরুরী।

আয়েন এমপির সাবেক পিএস বিজয় বলেন, সেই দিন বিকালে প্রথমে পুকুর ও বিল্ডিংয়ের দায়িত্বে থাকা কেয়ারটেকারের সঙ্গে কথা কাটাকাটি হয়। বিষয়টি শোনার পরে আমি আমাদের লোকজনদের থেমে জেতে বলি। সন্ধ্যার পর আবারও তানোর থেকে কয়েকজন যুবক পুকুর পাড়ে আসলে ঝামেলা বাঁধে। আমাদের তিন লোক মোহনপুর মেডিকেলে ভর্তি আছে। ওই যুবকদের মটরসাইকেল ৫টি নয় ২টি পালসারগাড়ী আমাদের মাধ্যমে মোহনপুর থানায় জমা আছে। এমপি সাহেব বাইরে আছে। তিনি আসলে উভয় পক্ষ বসে এটির সমাধান করা হবে।

জি/আর