রবিবার , ৩০ জুন ২০২৪ | ১৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মোহনপুরে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ শীর্ষক সেমিনার 

Paris
জুন ৩০, ২০২৪ ৪:৫৬ অপরাহ্ণ

মোহনপুর প্রতিনিধি:
রাজশাহীর মোহনপুরে উপজেলা পর্যায়ে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই (স্পেসিফিক টেকনোলজি) প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (৩০ জুন) সকালে উপজেলা চত্তরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে সেমিনার ও প্রদর্শনী মেলা বাস্তবায়ন করেন উপজেলা প্রশাসন। উক্ত সেমিনারে প্রদর্শনী মেলায় উপজেলার ১২টি দপ্তর অংশগ্রহণ করেন।
প্রতিযোগিতা মূলক প্রদর্শনী এই মেলায় প্রথম স্থান অর্জন করেন উপজেলা কৃষি অফিস, দ্বিতীয় স্থান অর্জন করেন শতফুল বাংলাদেশ ও তৃতীয় স্থান অর্জন করেন উপজেলা প্রানিসম্পদ অফিস। বিজয়ী দপ্তরকে পুরুষ্কার তুলে দেয়া হয়।
সেমিনারে লাগসই প্রযুক্তির উপর বক্তব্য রাখেন, বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি গবেষণা পরিষদ (বিসিএসআইআর) সিনিয়র সাইন্টিফিক অফিসার এএইচএম শফিউল ইসলাম, সাইন্টিফিক অফিসার মাশরাফী বিন মোবারক, টেকনিশিয়ান খন্দকার পারভেজ আহমেদ ও জুনিয়র টেকনিশিয়ান ইউসুব আলী।
সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়শা সিদ্দিকা। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন বকুল,জেলা পরিষদের সদস্য দিলীপ কুমার সরকার তপন, উপজেলা ভাইস চেয়ারম্যান বিন বেল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান হাবিবা বেগম সহ সকল দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। সেমিনারে মোহনপুর সরকারি উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সর্বশেষ - রাজশাহীর খবর