মোহনপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

মোহনপুর প্রতিনিধি:
মোহনপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদয্পান করা হয়েছে। সোমবার সকালে উপজেলা চত্তরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচির সূচনা হয়।

সকাল ৬ টা ১ মিনিটে মোহনপুর উপজেলা প্রশাসন রাজশাহী ৫৪,(পবা-মোহনপুর-৩)আসনের এমপি আয়েন উদ্দিন পক্ষে কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সামাদ।

পরে পুষ্পস্তবক অর্পণ করেন নির্বাহী কর্মকতা আনোয়ার-উল-হালিম, কৃষি কর্মকর্তা রহিমা খাতুন, অফিসার ইনর্চাজ(ওসি) এসএম আবুল কাশেম আজাদ, পুলিশ পরির্দশক (তদন্ত) আফজাল হোসেন, উপজেলা আ”লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ,বিএনপি সভাপতি শামিমুল ইসলাম মুন,জাতীয় পাটির মহিলা নেত্রী বানেছা বেগমসহ বিভিন্ন রাজনৈতিক দলের অঙ্গ সংগঠন।

এ ছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ,এনজিও, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সুশীল সমাজ, মোহনপুর উপজেলা প্রেসক্লাব স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

সেখানে তাঁরা অমর শহীদদের স্মৃতি প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও আতœার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয মাঠে সকাল সাড়ে ৭ টায় টায় কুচকওয়াজ সালাম গ্রহন ও শরীর চর্চা প্রদর্শন অভিবাদন গ্রহন করে উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সামাদ, নির্বাহী কর্মকর্তা আনোয়ার-উল হালিম , অফিসার ইনর্চাজ(ওসি) এসএম আবুল কাশেম আজাদ। উপজেলা হলরুমে প্রধান অতিথি সাংসদ আয়েন উদ্দিন বীর মুক্তিযোদ্ধা ও পরিবারবর্গকে সংর্বধনা দেয়।

বিকেলে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ক্রীড়া প্রতিযোগিতা, প্রীতি ফুটবল ম্যাচ, ভলিবল, ক্রিকেট টুনামেন্ট খেলা অনুষ্ঠিত হয়। পুরস্কার বিতরণ,আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
স/শ