মোহনপুরে বিজয় দিবসের আলোচনা সভায় ১৪৪ ধারা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর মোহনপুর উপজেলায় বিজয় দিবসের আলোচনায় সভায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাষন। আজ রোববার মোহনপুরের কেশরহাটে যুবদলের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও একই সময়ে ছাত্রলীগের কর্মসূচির অয়োজন করা হয়। বিশৃঙ্খলা এড়াতে পুলিশ সেখানে ১৪৪ ধারা জারি করে।

জানা যায়, মোহনপুর যুবদলের আয়োজনে আজ রোববার মোহনপুর উপজেলায় আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ার কথা। পুলিশের কাছে অনুমতি নিয়ে কেশরহাট বিএম কলেজে আয়োজন সম্পন্ন করা হয়। দুপুর তিনটা থেকে এ আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও একই স্থানে কর্মসূচি দেয় মোহনপুর উপজেলা ছাত্রলীগ। দুপুর দেঢ়টার দিকে পুলিশ এসে বিএনপির আলোচনা সভা বন্ধ করে দেয় এবং বিশৃঙ্খলা এড়াতে সেখানে ১৪৪ ধারা জারি করে।

যুবদলের আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলনের। পরে আলোজনা সভায় বাধা ও ১৪৪ ধারা জারির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন তারা।

সংবাদ সম্মেলনে রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন বলেন, বর্তমান সরকার গণতন্ত্রে বিশ্বাসী নয়। এরা গণতন্ত্রকে ধ্বংস করছে। ভোট বিহীন নির্বাচন করে পুনরায় ক্ষমতা দখলের জন্য মরিয়া হয়ে উঠেছে। এই সরকারের অধীনে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে না। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে অনুষ্ঠিত হলে বিএনপি অংশ নিবে।

তিনি আরও বলেন, আওয়ামীলীগের দেশের গণতন্ত্রকে নষ্ট করার জন্য তার অংগসংগঠনকে কাজে লাগাচ্ছে। সে সাথে প্রশাসনকেও অপব্যহার করছে। যার কারণে সকল আনুষ্ঠানিকতা থাকলেও হঠাৎ করেই ১৪৪ ধারা জারি করিয়ে দিয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নওহাটা পৌর মেয়র মকবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান আব্দুস সামাদ, পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র আলাউদ্দিন আলো, উপজেলা বিএনপির সধারণ সম্পাদক মাহাবুবুর রশীদ, জেলা যুবদলের সভাপতি মোদাস্সেদ জামান সুমন, সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত প্রমূখ।

স/শ