মোহনপুরে বাড়ীঘর ভাংচুর পানের বরজ কর্তন

মোহনপুর প্রতিনিধি:
মোহনপুর উপজেলা এক ব্যাক্তির বাড়ীঘর ভাংচুর এবং পান বরজের  পড় কর্তন করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে রায়ঘাটি ইউনিয়নের চক আলম গ্রামের মৃত- ইসমাইল হোসেন ছেলে তায়েজ উদ্দিন বাদী হয়ে মোহনপুর থানায় অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানাগেছে, চকআলম মৌজা আরএস খতিয়ান নং-৩৪,দাগনং-১৭৬,রকম-ভিটা, পরিমান-.১১শতক জমির উপর চক-আলম গ্রামে তায়েজ উদ্দিনের পৈত্তিক সূত্রে,ও দলিল মুলে সম্পত্তিতে দীর্ঘদিন থেকে টিন ও বেড়া দিয়ে ঘরবাড়ী নির্মাণ করে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছিল।

 

পরবর্তীতে বসবাস কৃত জমিতে পাকা ঘর বাড়ী নির্মাণ কাজ শুরু করলে প্রায় ৪ সপ্তাহ পর ৩ অক্টোবর বেলা ১১ টার দিকে লালইচ গ্রামের মৃত শামসুদ্দিনের ছেলে বদেরুদ্দোজা, জাহিদ উদ্দিন, আলতাব হোসেন, জয়নাল আবেদীন, জহির উদ্দিনের ছেলে জুল ফিকার আলী ভূট্টু, চক-আলম গ্রামের মৃত-জেহের আলী ছেলে দীনমোহাম্মদসহ আরো অজ্ঞাতনামা লোকজন তার বাড়ীতে নির্মাণকৃত বাদীতে প্রবেশ করে বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন এবং করেন সন্ত্রাসী কায়দায় তা-ব চালায়। পরে বাড়ীঘর ভাংচুর করে প্রায় ২ লক্ষ টাকা ক্ষতিসাধন করে।

 
পৈত্তিক সূত্রে পাওয়ার জমির উপর তায়েজ উদ্দিনের বসতবাড়ীর পার্শ্বে পান বরজ তৈরী করে জীবিকা নির্বাহ করে আসছিল গত ১১ অক্টোবর সন্ত্রাসীরা একই কায়দায় সকাল ৯ টায় পান বরজে অনাধিকার প্রবেশ করে পান বরজের পড়(পান) কর্তন করে প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতি সাধন করে। একমাত্র আয়ের উৎস পান বরজ কেটে নষ্ট করায় তায়েজ উদ্দিন তার পরিবার পরিজন নিযে অর্ধ-হারে অনাহারে দিনযাপন করছে।

এ বিষয়ে মোহনপুর থানার অফিসার ইনর্চাজ(ওসি) এসএস মাসুদ পারভেজ সাথে যোগায়োগ করা হলে তিনি জানান, অভিযোগ তদন্ত করে বিধিমোতাবেক আইনগত ব্যবস্থা গ্রহন হবে।

স/শ