মোহনপুরে গোয়ালঘরে নিখিল দম্পতির বসবাস

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর মোহনপুর উপজেলায় প্রতিবেশীর সাথে জমি সংক্রান্ত বিরোধের জেরে বাড়ি নির্মাণ করতে না পরায় দীর্ঘদিন ধরে গরু-ছাগল নিয়ে এক সাথে গোয়ালঘরে বসবাস করছেন নিখিল দম্পতি। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও থানায় অভিযোগ করেও এখন পর্যন্ত সমাধান হয়নি।

অভিযোগ ও এলাকায় সরেজমিনে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, মোহনপুর উপজেলার জাহানাবাদ ইউনিয়ন তেঘরমাড়িয়া গ্রামের উপেন্দ্রনাথ চন্দ্র সাহার ছেলে নিখিল চন্দ্র সাহার সাথে একই গ্রামের প্রতিবেশী ব্রজেন চন্দ্র সাহার ছেলে সুমন চন্দ্র সাহার বসত বাড়ির জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ আসছে। নিখিল চন্দ্র সাহার সকল প্রকার প্রস্তুতি থাকলেও বিরোধ চলায় উক্ত জমিতে বাড়ি নির্মাণ করতে পারছেন না।  নিখিল দম্পতি টিন দিয়ে ছোট্র একটি ঘর তৈরি করে  গরু-ছাগল নিয়ে এক সাথে মানবেতর জীবনযাপন করছেন।

স্থানীয়রা জানান, বিষয়টি নিয়ে ইতিপূর্বে মিমাংসার লক্ষে অনেক বার বসা হয়েছে। কিন্তু উভয় পক্ষ মেনে না নেওয়ায় বিষয়টি মিমাংসা করা সম্ভব হয়নি।
মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার ও মোহনপুর থানা পুলিশের সাথে যোগাযোগ করলে বলেন, বিষয়টি স্থানীয় ভাবে মিমাংসার জন্য জাহানাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

মোহনপুর উপজেলার জাহানাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হযরত অালী বলেন, নিখিল চন্দ্র সাহা উপজেলা নির্বাহী অফিসার ও থানায় অভিযোগ দায়ের করেন। বিষয়টি মিমাংসার জন্য আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। দ্রুত উভয় পক্ষ নিয়ে বসে বিষয়টি মিমাংসা করা হবে।