মোহনপুরে অপহরণ মামলায় পিতা-পুত্র গ্রেফতার: শিশু উদ্ধার

মোহনপুর প্রতিনিধিঃ
রাজশাহীর মোহনপুরে শিশুকে অপহরণ করে মুক্তিপণ দাবি করা অপহরণ মামলায় আসামী পিতা-পুত্রকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় শিশুকে জীবিত উদ্ধার করা হয়। আজ শনিবার সন্ধ্যায় শিবগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় শিবগঞ্জ বাজার থেকে তাদের গ্রেফতার করেন মোহনপুর থানা পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলা মতিহার গ্রামের রোবহান উদ্দিনের ছেলে গত ২৭ অক্টোবর বোরহানের বাড়ীর আঙ্গিনায় অন্য শিশুদের সাথে খেলা করছিল। ওই সময় জাকারিয়ার মা রহিমা খাতুন বাড়ীর ভিতর রান্নার কাজে ব্যস্ত ছিলেন। রান্না শেষে সকাল আনুমানিক ১০ টার দিকে শিশু জাকারিয়াকে খাওয়ানোর জন্য আঙ্গিনায় গিয়ে খোঁজ করতে গিয়ে তাদের সন্তানকে দেখতে না পেয়ে আশেপাশের লোকজনকে জিজ্ঞাসা করিলে তারা বলেন তাদের ননদের ছেলে রিমন আলী তাদের শিশুকে নিয়ে গেছেন। এই সময় বিভিন্ন জায়গায় খোঁজ খুজি করে।

ওই দিনই রাত্রী ৯ টার দিকে জাকারিয়া পিতার মোবাইল নম্বরে ০১৭৪৮৬০৯২১৭ থেকে ০১৭৬৫৯৭৫৪৯৭ থেকে ফোন করে বলেন তাদের সন্তানকে ফেরত পেতে হলে ৩ লক্ষ টাকা মুক্তিপণ দিতে হবে। পরে ওই মোবাইল নম্বরে যোগাযোগ করার চেষ্টা করলে মোবাইল ফোনের সুইচ বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে মোহনপুর উপজেলা জাহানাবাদ ইউনিয়নের মতিহার গ্রামের শিশু জাকারিয়া হোসেন (৩) এর মা ও বোরহান উদ্দিনের স্ত্রী রহিমা খাতুন বাদী হয়ে মোহনপুর থানায় শিশু অপহরণ ও মুক্তিপণ আদায়ের ধারায় মামলা দায়ের করেন।

পরে মোহনপুর থানা পুলিশ মোবাইল নম্বর ট্র্যাকিং করে শনিবার ২৮ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা বড় চক দৌলতপুর গ্রামের মৃত তুফানী মিস্ত্রির ছেলে হাবিল উদ্দিন (৩৫) এবং হাবিল উদ্দিনের ছেলে রিমন আলী(১২)কে শিবগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় শিবগঞ্জ বাজার থেকে গ্রেফতার করেন।

মোহনপুর থানার অফিসার ইনর্চাজ(ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, আসামী হাবিল উদ্দিন তার ছেলে রিমন আলীকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে। উদ্ধারকৃত শিশুকে আদালতে ২২ ধারায় জবান বন্ধী শেষে পিতা মাতার হেফাজতে দেওয়া হবে।

স/অ