মোদির বিরুদ্ধে ‘ঐক্যবদ্ধ ভারত’ র‌্যালি আজ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারতজুড়েই বিজেপিবিরোধী মহাজোটের ‘ইউনাইটেড ইন্ডিয়া র‌্যালি বা ঐক্যবদ্ধ ভারত’ আজ। প্রায় ৫০ লাখ নেতাকর্মীর সমাবেশ হবে কলকাতার ব্রিগেড ময়দানে।

ভিন রাজ্য থেকেও আসবেন কর্মীরা। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও ক্ষমতাসীন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জির ডাকা এ র‌্যালিকে সমর্থন জানিয়েছে প্রধান বিরোধী কংগ্রেসও।

শুক্রবার মমতাকে লেখা ওই চিঠিতে, নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপির বিরুদ্ধে ভারতের সমস্ত বিরোধী শক্তি ঐক্যবদ্ধ বলে জানিয়েছেন রাহুল।

পাশাপাশি আজকের এ সমাবেশের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে মমতার সঙ্গে তার ব্যক্তিগত সম্পর্কের বিষয়টিও সামনে এনেছেন রাহুল। চিঠির একদম শেষে ‘মমতাদি’ সম্বোধনের মাধ্যমেই তা স্পষ্ট হয়েছে বলে মনে করছেন মমতাঘনিষ্ঠরা।চিঠিতে রাহুল লিখেছেন, ‘ঐক্যবদ্ধ ভারতের লক্ষ্যে মমতাদির ব্রিগেড সমাবেশে আমার পূর্ণ সমর্থন আছে এবং এ সভা থেকেই ঐক্যবদ্ধ ভারতের বার্তা পৌঁছে দেয়া যাবে বলেই আমার আশা।’ পাশাপাশি তিনি জানিয়েছেন, ‘সারা দেশের সমস্ত বিরোধী শক্তি আজ ঐক্যবদ্ধ। সত্যিকারের জাতীয়তাবোধ এবং উন্নয়ন আসতে পারে গণতন্ত্র, সামাজিক উন্নয়ন এবং ধর্মনিরপেক্ষতার স্তম্ভের ওপর দাঁড়িয়েই। এই ধারণাগুলোই ধ্বংস করতে চাইছে বিজেপি এবং মিস্টার মোদি।’ সমস্ত বিরোধী শক্তি ঐক্যবদ্ধ বলে মমতাকে পাঠানো বার্তায় জানিয়েছেন রাহুল।