মেয়র প্রার্থী বুলবুলের গণসংযোগে ককটেল হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. মোসাদ্দেক হোসেন বুলবুলের গণসংযোগে ককটেল হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল রাতে নগরীর বোয়ালিয়া থানার এসআই শামীম বাদী হয়ে অজ্ঞাত ৮ থেকে ১০ জনের নামে বিস্ফোরক মামলা দায়ের করেন।

গতকাল মঙ্গলবর বেলা পৌনে ১১ টার দিকে নগরীর সাগরপাড়া মোড় এলাকায় বিএনপির গণসংযোগ স্থলে এ  ঘটনা ঘটে।  এতে একজন সাংবাদিকসহ পাঁচজন আহত হয়। তৎক্ষনাৎ আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

এঘটনায় আহতরা হলেন, বাংলাভিশনের রাজশাহী প্রতিনিধি পরিতষ চৌধুরী আদিত্য, স্বপন কামার। বিএনপি থেকে বলা হচ্ছে চেয়ার পার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান, বিএনপি কর্মী খোকন ও কালু আহত হয়েছেন।Image may contain: one or more people and outdoor

আহত স্বপন কামারের ছেলে প্রচিন কামার জানায়, পৌনে ১১টার দিকে সাগরপাড়া মোড়ে বিএনপির মনোনিত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে নির্বাচনী গণসংযোগ ছিল। পাশে বক্তব্য দিচ্ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু। এসময়  তিনটি মোটরসাইকেল মুখোশধারীরা এসে পরপর তিনটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় তাদের হাতে সর্ট গান ছিলো বলে স্থানীয়রা জানায়।

পরে তারা দ্রুত সাগরপাড়া থেকে টিকাপাড়ার রাস্তা হয়ে পালিয়ে যায়। এতে সাংবাদিকসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন। 

রাজশাহীতে বিএনপির গণসংযোগ স্থলে ককটেল বিস্ফোরণের ঘটনায় দু’জনকে সনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। মিনু বলেন, জাবেদ ও আবেদ হামলা করেছে। Image may contain: 4 people, people standing and outdoor

আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হলে মঙ্গলবার রাতে নগরীর বোয়ালিয়া থানার  এসআই শামীম বাদী হয়ে ‍অজ্ঞাত ৮-১০ জনের নামে একটি বিস্ফোরক মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি আমান উল্লাহ সিল্কসিটি নিউজকে বলেন, এঘটনায় পুলিশ বাদী হয়ে একটি বিস্ফোরক মামলা দায়ের করেছে। আসামিদের আটকের চেষ্টা চলছে।

স/শ