মেসির যে রেকর্ড কেড়ে নিলেন পর্তুগিজ মিডফিল্ডার

সিল্কসিটি স্পোর্টস ডেস্ক :
ক্লাব ব্রাহাকে উড়িয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বেনফিকা। শেষ ষোলোর দ্বিতীয় লেগে ব্রাহার জালে ৫ গোল দিয়েছে পর্তুগিজ জায়ান্টরা।

পরে এক গোল হজম করলেও দুই লেগ মিলিয়ে তাদের জয়ের ব্যবধান ৭-১।

বেনফিকার গোল উৎসবে সামিল ছিলেন হুয়াও মারিও। পেনাল্টি থেকে দলের চতুর্থ গোলটি করেছেন এই পর্তুগিজ মিডফিল্ডার। সেই সঙ্গে একটি রেকর্ডও ভেঙেছেন তিনি। যে রেকর্ড এতদিন ছিল আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড লিওনেল মেসির দখলে।

চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমে এখন পর্যন্ত ৬টি গোল করেছেন মারিও। এবারের শীর্ষ গোলদাতাদের তালিকায় তিনে অবস্থান তার। তবে রেকর্ডের খাতায় এ কারণে নাম যুক্ত হয়নি তার। ব্রাহার বিপক্ষে করা ওই গোলটি চলতি আসরে পেনাল্টি থেকে করা তার পঞ্চম গোল। এক আসরে পেনাল্টি থেকে এর চেয়ে বেশি গোল আর কেউ করতে পারেনি।

মারিওর আগে চ্যাম্পিয়নস লিগের এক আসরে পেনাল্টি থেকে সর্বোচ্চ ৪টি গোলের রেকর্ড ছিল মেসির দখলে। ২০১১/১২ এবং ২০২০/২১ মৌসুমে অর্থাৎ দুইবার এই রেকর্ডে নাম লিখিয়েছিলেন তিনি। তবে এই রেকর্ড শুধু মেসির একার দখলে ছিল না। রেকর্ডটি তিনি এতদিন ভাগ করেছেন আর্তুরো ভিদাল, টমাস মুলার, রবার্ট লেভানডভস্কি এবং ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে। তবে তারা কেউই মেসির মতো দুইবার এই রেকর্ড ছুঁতে পারেননি।