মেসিকে অনেক পেছনে ফেলে রোনালদোর অন্যরকম রেকর্ড

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গত প্রায় এক যুগ ধরে ফুটবলবিশ্বে তার রাজত্ব চলছে। গোল সংখ্যা ও স্কিলের বিচারে তার তুলনা একমাত্র আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। ক্লাব, বিজ্ঞাপন,স্পনসরশিপ থেকে তার রোজগারও আকাশছোঁয়া। সেই ক্রিশ্চিয়ানো রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে বহু পিছনে ফেলে, ইনস্টাগ্রামে ইতিহাস গড়ে ফেললেন। প্রথম কোনো ব্যক্তি হিসেবে জুভেন্তাস ও পর্তুগালের এই তারকা ফরোয়ার্ডের ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা ২০ কোটি ছাড়িয়ে গেছে।

ইনস্টাগ্রামে সর্বাধিক অনুসরণকৃত ব্যক্তিদের প্রথম পাঁচজনের মধ্যে ৫ বারের ব্যালন ডি’অর জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদো ছাড়া আর কোনো ক্রীড়াবিদ নেই! ফলোয়ারের নিরিখে আর্জেন্টিনা ও বার্সেলোনার মহাতারকা লিওনেল মেসি রয়েছেন ৭ নম্বরে। রোনালদোর ফলোয়ার যেখানে ২০ কোটি বা ২০০ মিলিয়ন, সেখানে মেসির এই মুহূর্তে অনুসরণ করছেন ১৪ কোটি ১০ লক্ষ  বা ১৪১ মিলিয়ন ভক্ত। এই মাইলফলক পৌঁছানোর পর ভক্তদের প্রতি ভিডিওবার্তায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সিআরসেভেন।

গত ২০১৯ সালের জুন-জুলাই মাসের এক সমীক্ষায় দেখা যায়, এক একটি বিজ্ঞাপন পোস্ট করার জন্য ইনস্টাগ্রামের কাছ থেকে প্রায় ৯ কোটি টাকা নেন পর্তুগিজ তারকা। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ব্রাজিল ও পিএসজি ক্লাবের তারকা ফুটবলার নেইমার। এক একটি পোস্টের জন্য তিনি ইনস্টাগ্রাম থেকে আয় করেন প্রায় সাড়ে ৬ কোটি টাকা। একই কলেবরে তৃতীয় স্থানে থাকা আর্জেন্তাইন লিওনেল মেসির রোজগার সাড়ে ৫ কোটিরও বেশি বলে জানিয়েছে ইনস্টাগ্রাম।