মেসিকেই ফিফার বর্ষসেরা খেলোয়াড় মানছেন আগুয়েরো

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

তাদের দুজনের বন্ধুত্বের কথা কে না জানে। জাতীয় দল আর্জেন্টিনার জার্সিতে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করা লিওনেল মেসির পক্ষে তো কথা বলবেনই সের্হিয়ো আগুয়েরো। তাই মেসির হাতেই যে ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার দেখবেন তিনি, সেটাই তো স্বাভাবিক।

৯ জানুয়ারি জুরিখের জমকালো অনুষ্ঠানে ঘোষণা করা হবে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের নাম। ইতিমধ্যে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা ঘোষণা করেছে তিন জনের চূড়ান্ত তালিকা। যেখানে মেসির সঙ্গে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো ও আন্তোয়ান গ্রিয়েজমান। ফিফার বাছাই করা সাংবাদিক ও সদস্য দেশগুলোর অধিনায়ক ও কোচদের ভোটে নির্বাচিত হতে যাওয়া এবারের বর্ষসেরা খেলোয়াড়ের দৌড়ে ফেভারিট মানা হচ্ছে রোনালদোকে। পর্তুগিজ যুবরাজ ইতিমধ্যে জিতেছেন ‘ফ্রান্স ফুটবল’ ম্যাগাজিনের দেওয়া ব্যালন ডি’অর। যদিও আগুয়েরোর চোখে ফিফার পুরস্কারটি জিততে যাচ্ছেন তার জাতীয় দল সতীর্থ মেসি।

‘ফিফা ডটকম’-এ দেওয়া সাক্ষাৎকারে ম্যানসিটি ফরোয়ার্ড মেসিকে ‘বিশ্বসেরা’ উল্লেখ করে বলেছেন, ‘লিও সবার চেয়ে এগিয়ে, এমনকি মনোনয়ন পাওয়া বাকি দুজনের থেকেও।’ সঙ্গে যোগ করেছেন, ‘কথাটা আমি এ কারণে বলছি না যে ও (মেসি) আমার বন্ধু। ওর সঙ্গে আমি অনুশীলন করেছি, নিজের চোখ দিয়ে ওর পারফরম্যান্স দেখেছি। ও যেটা করতে পারে, সেটা আমি কখনও কাউকে করতে দেখিনি। লিও সবাইকে ছাড়িয়ে, বিশ্বসেরা।’

সূত্র: বাংলা ট্রিবিউন