মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতি: রাজশাহীতে কোচিং সেন্টারের পরিচালকসহ আটক ১১

নিজস্ব প্রতিবেদক:

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতির অভিযোগে রাজশাহীতে ১১ জনকে আটক করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা। শুক্রবার মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার প্রাক্কালে তাদের আটক করা হয়।

 

আটককৃতরা হলেন, রাজশাহী মহানগরীর রয়েল কোচিং এর পরিচালক  সোহেল রানা, আঃ ওয়াহেদ, মোক্তাদির,মোঃ মেহেদী হাসান, মোঃ ইব্রাহিম খলিল,মোঃ আজমল হোসেন, নয়ন আহমেদগণকে নগরীর হেতেমখাঁ এলাকা হতে আটক করা হয়।

 

গোয়েন্দা শাখার অপর একটি টিম নগরীর উপশহর এলাকার গোরস্তানের পাশে অবস্থিত একটি মেস থেকে  শাকিল ইসলাম,  মিলন আহমেদ,  আঃ খালেক ও শাহেদকে আটক করে। তারাও প্রশ্নপত্র জালিয়াতি চক্রের সদস্য।

 

শনিবার সেন্ধ্যার দিকে পাঠানো রাজশাহী মেট্রোপলিটন পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল শুক্রবার (৭ অক্টোবর) রাজশাহীসহ সারা বাংলাদেশে একসাথে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার প্রাক্কালে পরীক্ষার প্রশ্ন জালিয়াতির (ভূয়া প্রশ্ন সরবরাহ) পৃথক দুইটি ঘটনায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার নেতৃত্বে তাদের আটক করা হয়।

 

আটককালীন সময়ে তারা মোবাইলের বিভিন্ন এ্যাপসের মাধ্যমে ভূয়া প্রশ্ন ভর্তি পরীক্ষার্থীদের কাছে পাঠাচ্ছিলেন।

 

পৃথক দুটি ঘটনায় নগরীর বোয়ালিয়া মডেল থানায় পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন, ১৯৮০ এর ৪(১৩) ধারায় দুটি মামলা রুজু হয়েছে। তাদের কাছ থেকে আলামত হিসেবে মোবাইল ফোন জব্দ করা হয়েছে। সকলকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

 

উল্লেখ্য, নগরীর হেতেমখাঁ এলাকার রয়েল কোচিং এর পরিচালক সোহেল রানা ডন কয়েকটি কোচিং সেন্টারের পরিচালক। রয়েল কোচিং সেন্টারটি মেডিকেল ভর্তির কোচিং সেন্টার। এই ঘটনার সাথে সংশ্নিষ্ট সকলেই কোচিংয়ের শিক্ষকতা ও নানা কাজের সাথে জড়িত।

 

ভর্তি পরীক্ষা শেষে কয়েকজন ভর্তি পরীক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায় উদ্ধারকৃত প্রশ্নপত্রের সাথে ভর্তি পরীক্ষার মিল নেই। আটককৃত ব্যক্তিগণ অসৎ উদ্দেশ্যে হাসিলের জন্য ভূয়া(মিথ্যা) প্রশ্নপত্র সরবরাহ করছিল।

স/অ