মুস্তাফিজের চিকিৎসার ব্যয় বহন করছে বিসিবি

 

 

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কিছুক্ষণের মধ্যেই লন্ডনের ফোর্টিয়াস ক্লিনিকের অভিজ্ঞ অর্থোপেডিক সার্জন অ্যান্ড্রু ওয়ালেসের ছুরি-কাঁচির নিচে যাবেন মুস্তাফিজুর রহমান।

বুপা ক্রোমওয়েল হাসপাতালে স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় (বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টা) মুস্তাফিজের বাম কাঁধের অস্ত্রোপচার শুরু হওয়ার কথা রয়েছে। অস্ত্রোপচার করতে সময় লাগবে ৩০ থেকে ৪০ মিনিট। অপারেশনের পর কয়েকটা ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে মুস্তাফিজকে। অপারেশনের পর দেশে ফিরে ফিজিও এবং ট্রেনারের তত্ত্বাবধানে মুস্তাফিজের রিহ্যাব কার্যক্রম চলবে। এতে ৫ মাসের মতো সময় লাগতে পারে।

 

বিসিবির খরচে মুস্তাফিজুর রহমানের চিকিৎসা হচ্ছে। বিসিবির ঘনিষ্ঠ সূত্র থেকে এমনটি জানা গেছে।

 

অস্ত্রোপচার (টেলিস্কোপ সার্জারি) ও আনুষাঙ্গিক খরচসহ বিসিবির ব্যয় হচ্ছে প্রায় সাড়ে ১১ হাজার পাউন্ড। বাংলাদেশি টাকায় যা ১১ লাখ ৬৮ হাজার ৬৬৬ এর মতো। বিসিবির তহবিল থেকে এরই মধ্যে লন্ডনে খরচ পাঠিয়ে দেওয়া হয়েছে। অস্ত্রোপচার ও হাসপাতালের আনুষাঙ্গিক ব্যয় বিসিবি নিজ দায়িত্বে নিলেও কাউন্টি দল সাসেক্স শুরুতে মুস্তাফিজের চিকিৎসায় অর্থ ব্যয় করে। কাঁধে চোট পাওয়ার পর দুইবার এমআরআই করানো বাবদ ১ হাজার ৮৫০ পাউন্ড এবং টনি কোচারের ভিজিট ফি বাবদ আরো ১ হাজার পাউন্ড খরচ করে সাসেক্স।

 

অস্ত্রোপচার করানোর পর সপ্তাহখানেক লন্ডনে থাকবেন মুস্তাফিজ। এরপর দেশের উদ্দেশ্যে রওনা হবেন। এদিকে মুস্তাফিজের পাশে থাকতে লন্ডনে আছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

 

 সূত্র : রাইজিংবিডি