মুশফিকের গ্লাভস ‘কেড়ে নেওয়া হয়েছে’ শুনে ক্ষেপলেন বিসিবি প্রধান

জাতীয় দলে দীর্ঘ দিন ধরেই উইকেটকিপারের দায়িত্ব পালন করেছেন মুশফিকুর রহিম। কিন্তু চলতি বছরে তাকে কিপিং থেকে সরিয়ে তরুণ নুরুল হাসান সোহানকে দায়িত্ব দেয় টিম ম্যানেজমেন্ট।

বিষয়টি ভালোভাবে নেননি জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। তাইতো হতাশা থেকেই গত সেপ্টেম্বরে ঘোষণা দেন টি-টোয়েন্টিতে তিনি আর কিপিং করবেন না।

উইকেটকিপারের দায়িত্ব থেকে মুশফিকুর রহিমকে সরিয়ে দেওয়া প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রীতিমতো ক্ষোভ প্রকাশ করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, কিপিং গ্লাভস কেড়ে নেওয়া হয়েছে এটার মানেটা কী? অন্য কোনো খেলোয়াড় কেমন কিপিং করে আমরা কি দেখতে পারব না? যেই করুক, কোচও যদি করে, ও কি এটা যাচাই করতে পারে না যে, আমার আর কী অপশন আছে? একটা দুইটা ম্যাচ করলে অসুবিধাটা কী?

পাপন আরও বলেন, টিম ম্যানেজমেন্ট সোহানকে নিয়ে কিপিংয়ে যাচাই-বাছাই করায় কোনো ক্ষতি হয়নি, বরং লাভই হয়েছে। তিনি বলেন, যদি একজনের জায়গায় আরেকজনকে দেখতে চাই তাতে অসুবিধা কী? তার পজিশন তো নষ্ট হচ্ছে না। সোহান যে কিপিং করল, ও কী খারাপ করছে? অবশ্যই সে সেরা। একটা জিনিস তো জানি আমাদের সেরা কিপার এখন সোহান। ও যদি না করত এটা কীভাবে দেখতাম?

 

সূত্রঃ যুগান্তর