মুমিনুলের রান যখন মহারাজের উইকেটের চেয়েও কম…

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজ জিতে ইতিহাস গড়ার পর টেস্টে বাংলাদশের সেই চিরচরিত চেহারাটা বেরিয়ে পড়েছে। ভীষণ বাজে পারফর্মেন্সে দুই টেস্টেই বাংলাদেশ হেরেছে বিশাল ব্যবধানে। এর মধ্যে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫৩ রানে অল-আউট হওয়ার পর দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসেও অল-আউট হতে হয়েছে ৮০ রানে! ব্যাটিং এবং নেতৃত্ব- উভয় ক্ষেত্রেই ব্যর্থ বলা যায় মুমিনুল হককে। তারপরও তিনি নিজের ব্যাটিং নিয়ে চিন্তিত নন।

দুই টেস্টের চার ইনিংসে ১৬ উইকেট নিয়েছেন প্রোটিয়া স্পিনার কেশব মহারাজ। বাংলাদেশকে প্রায় একার হাতে গুঁড়িয়ে দিয়ে হয়েছেন সিরিজসেরা। অন্যদিকে মুমিনুল হক চার ইনিংসে করেছেন যথাক্রমে ০, ২, ৬ এবং ৫ রান। এই পরিসংখ্যান নিয়ে সোশ্যাল সাইটে বেশ সরস আলোচনা চলছে যে- কেশব মহারাজের উইকেটের চেয়েও মুমিনুলের রানসংখ্যা কম।  এ নিয়ে টানা ৫ ইনিংস দুই অঙ্কই ছুঁতে পারলেন না বাংলাদেশের বাঁহাতি টপ অর্ডার ব্যাটার।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, বাংলাদেশ এখনও বিশ্বের এক নম্বর দল হয়ে যায়নি। টেস্টে আরও উন্নতি করতে হবে। এরপর নিজের ব্যাটিং নিয়ে তিনি বলেন, ‘আপনি যদি জিনিসটা মনে করেন…দুই-এক ম্যাচ খারাপ খেলতেই পারেন, তার মানে এই না যে আমি আমার জায়গায় নাই। একটা ইনিংসে শুধু রান হয় নাই। খুব একটা উদ্বিগ্ন না। আমি জানি কীভাবে রান করতে হয়। আমি এর আগেও এমন ছিলাম, বড় রান করেছি এরপরও। ‘

 

সূত্রঃ কালের কণ্ঠ