মুন্ডুমালায় জলবায়ু প্রকল্প কাজের উদ্বোধন

তানোর  প্রতিনিধি:
রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌর এলাকায় এক প্যাকেজে ১০টি কাজের উদ্বোধন করা হয়েছে। শনিবার প্রধান অতিথি থেকে এর উদ্বোধন করেন মুন্ডুমালা পৌর মেয়র উপজেলা আ’লীগ সভাপতি গোলাম রাব্বানী।

উদ্বোধন উপলক্ষে থানতলা মোড়ে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ১নং ওয়ার্ড আ’লীগ সভাপতি আব্দুল জব্বার। প্রধান অতিথি হিসেবে প্রকল্পের বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন মেয়র গোলাম রাব্বানী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর ইঞ্জিনিয়র সাদিকুল ইসলাম, পৌর সচিব আবুল হোসেন, ১নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান।

 
ছাত্রলীগ নেতা রুবেলের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন পৌর কার্য সহকারী হেলাল উদ্দিন, আফজাল হোসেন বাদল, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আকলিমা খাতুন, রাফিয়া বেগম, আঞ্জুয়ারা বেগম। ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোস্তাফিজুর রহমান বাবু, মৎস্য চাষী সমাজসেবক আলহাজ্ব হেলাল উদ্দিন, শিক্ষক বরকতুল্লাহ্ প্রমূখ। এ সময় এলাকার সমাজসেবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

শনিবার সকালের দিকে মুন্ডুমালা পৌরসভার ১নং ওয়ার্ড পাঁচন্দর থানতলা মোড়ের পুকুরের প্রটেকশান ওয়াল নির্মাণ সহ সুরীপুকুর, জামকুঁড়ি, কালিকান্দর, বাঁশকুঁড়ি, দুধাকুঁড়ি, চুনিয়াপাড়া বাঁশকুঁড়ি, কামার পুকুর, চোরখোর হাসনাপাড়া কাউন্সিলরের বাড়ীর পার্শ্বে পুুকুর, আজিজের পুকুর, সোনাপুকুর মোড় ও আজিজের পুকুরের প্রতিরক্ষা বা প্রটেকশান ওয়াল নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

 
এছাড়াও মুন্ডুমালা সাহাজীপাড়া হাসান ডাক্তারের বাড়ী হতে মোজাম্মের চেয়ারম্যানের বাড়ী ও মোল্লাপাড়া সমসের বিএসএ’র বাড়ী হতে হাফেজ সাদেকের বাড়ী এবং জালালের বাড়ী পর্যন্ত আরসিসি ড্রেন নির্মানের উদ্বোধন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, জলবায়ু প্রকল্পের বরাদ্দ হয়েছে ৫ কোটি টাকার মত। এক প্যাকেজে ১০টি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে ৫১ রক্ষ ৮২ হাজার ৪৪৩ টাকা। আর আরসিসি ড্রেন নির্মাণে ব্যয় হতে ৭৮ লক্ষ ১৩২ টাকা। কাজগুলো নির্মাণ করবেন রশিদ এন্টারপ্রাইজ নামের ঠিকাদারী প্রতিষ্ঠান এবং জলবায়ু প্রকল্পের কাজ পর্যায়ক্রমে শেষ করা হবে বলে জানান মেয়র।
স/শ