মুছে গেছে রাজশাহী কেন্দ্রীয় উদ্যানের নামফলক

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর অন্যতম বিনোদন কেন্দ্র শহীদ এ.এইচ.এম. কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা। মুছে গেছে তার প্রধান ফটকের নামফলক। খুব খেয়াল করে না দেখলে বুঝার উপায় নেই যে, এটি চিড়িয়াখানা। অন্তত পাঁচ মাস থেকে মুছে আছে এই নামফলক। তবুও সংস্কারে নেই জোরালো এবং শীঘ্র কোনো উদ্যোগ।

এতে দর্শনার্থী এব্ং এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করছেন। ১৯৭৪ সালে প্রতিষ্ঠিত শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার প্রধান ফটকের কাঁচাঙ্কিত এই নামফলক আট-দশ বছর আগে লাগানো হলেও ৩-৪ বছরের মাথায় নষ্ট হতে থাকে। তখন থেকেই এবিষয়ে জানানো হলেও সংস্কারের উদ্যোগ নেয়নি সিটি কর্পোরেশন, জানান উদ্যানের তত্ত্বাবধায়ক ড. ফরহাদ।

তিনি আরো বলেন, বিদেশী পর্যটকদের কথা বিবেচনা করে বাংলার পাশাপাশি ইংরেজি নামের অন্তর্ভূক্তির বিষয়ে বললেও নেই শীঘ্র কোন উদ্যোগ।

শুধু আশ্বাস দিয়েই গেছে। তবে এবিষয়ে রাসিকের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, হ্যা, আমাকে এবিষয়ে জানানো হয়েছে । তবে আগামী সিটি কর্পোরেশনের পরে এর সংস্কারের কাজ করা হবে। নগরীর অন্যতম বিনোদন কেন্দ্রের এই অবস্থা দেখে ক্ষোভ প্রকাশ করছেন দর্শনার্থী ও এলাকাবাসী। তারা শীঘ্রই এর সংস্কার দাবি করেছেন।

 

স/আ