মুক্তিযোদ্ধা কোটা সংস্কার না করার দাবিতে মুক্তিযোদ্ধাদের স্মারকলিপি প্রদান

গোদাগাড়ী প্রতিনিধি

রাজশাহীর গোদাগাড়ীতে মুক্তিযোদ্ধা কোটা সুবিধা বাতিল ও সংস্কার না করার দাবিতে স্মারকলিপি প্রদান করেছে গোদাগাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড।

মঙ্গলবার বেলা ১২ টায় গোদাগাড়ী উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কামান্ডার অশোক কুমার চৌধুরী ও অন্যান্য মুক্তিযোদ্ধাদের স্বাক্ষরিত স্মারক লিপি মাননীয় প্রধান মন্ত্রীর নিকট আবেদন জানিয়ে রাজশাহী জেলা sপ্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি পেশ করেন।

মুক্তিযোদ্ধারা স্মারকলিপিকে উল্লেখ করেন,  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে আমরা প্রকৃত বীর মুক্তিযোদ্ধাগণ মহান স্বাধীনতার যুদ্ধে অংশগ্রহণ করে দেশেকে স্বাধীনতা এনে দিয়েছি। স্বাধীনতার পর ১৯৭৫ সাল হতে বর্তমান সরকারের পূর্ব পর্যন্ত বীর মুক্তিযোদ্ধাগণ ছিলো অবহেলিত। জাতি যেন সারাজীবন মর্যাদার সঙ্গে বীর মুক্তিযোদ্ধঅদের স্মরণ করে সে লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধা এবং তাঁর পরিবারের সদস্যদের কিছু বিশেষ সুবিধা প্রদান করে আসছেন। যা আামদের প্রাপ্য ।

কোটা সংস্কারের নামে সারাদেশে যে বিক্ষোভ কর্মসূচি পলিত হচ্ছে এই কর্মসূচির আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি। কোন ভাবে মুক্তিযোদ্ধা কোটা সুবিধা বাতিল/ সংস্কার না হয়, সে বিষয়ে গোদাগাড়ী উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট আবেদন জানিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদ নেওয়াজ মুক্তিযোদ্ধাদের দাবিকৃত স্বারকলিপি উপর মহলে পাঠিয়ে দিবেন বলে জানান।

 

 

স/আ