মুক্তিযোদ্ধা কোটা পুন:বহাল রাখার দাবি আত্রাইয়ের মুক্তিযোদ্ধাদের

আত্রাই প্রতিনিধি:
নওগাঁর আত্রাইয়ে সরকারী চাকুরীতে মুক্তিযোদ্ধা কোটা পুন:বহাল রাখার দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধারা। বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোখলেছুর রহমান কাছে সরকারী চাকুরীরত স্বাধীনতা বিরোধীদের চিহ্নিত করে বরখাস্তকরাসহ ৬ দফা দাবি উপস্থাপন করে প্রধানমন্ত্রী বরাবর স্বারক লিপি প্রদান করেন তারা।

তাদের দাবিগুলো হলো, সরকারী চাকুরীরত জামাত-শিবির ও স্বাধীনতা বিরোধীদের চিহ্নিত করে বরখাস্ত করা, কোটা সংস্কারের নামে হত্যার গুজব ছড়িয়ে দেশে নৈরাজ্য সৃষ্টিকারীদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করা, যুদ্ধাপরাধীদের সকল স্থাবর অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা, মানুষ পোড়ানোসহ বিভিন্ন ভাবে হত্যাকারীদের স্পেশাল ট্রাইবুনাল গঠন করে শাস্তির ব্যবস্থা করা, জামাত-শিবির ও যুদ্ধাপরাধীদের সন্তানদের সরকারী চাকুরীতে নিয়োগ না দেওয়া, মুক্তিযোদ্ধাদের সন্মান ক্ষন্নকারীদের বিরুদ্ধে হলোকাষ্ট বা জেনোসাইড ডিনায়েল এর আদলে আইন প্রনয়ন করে বিচারের ব্যবস্থা করা।

এ সময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার সাজেদুর রহমান (দুদু শাহ), আকতারুজ্জামান , জমসেদুর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, কায়ছার উদ্দিন, মুক্তিযোদ্ধা সন্তান এডঃ ওমর ফারুক সুমন, মোতালেব মন্ডল, নাজমুল হোসাইন সেন্টু, জুয়েল উপস্থিত থেকে এ স্বারক লিপি প্রদান করেন।

অপরদিকে বেলা ১২টায় বাংলাদেশ কৃষক সমিতি নওগাঁর উদ্যোগে আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মুনসুর রহমান ৩দফা দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্বারক লিপি প্রদান করেন।
স/শ