মুক্তিযোদ্ধাদের সম্মানজনক ভাবে বেঁচে থাকার অধিকার দিয়েছেন আ.লীগ

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহী-৫ পুঠিয়া-দুর্গাপুর আসনের সংসদ সদস্য প্রফেসর ডাক্তার মনসুর রহমান বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্য করে বলেছেন, বর্তমান সরকার আপনাদের উন্নয়নের জন্য মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় করেছেন, আপনাদের মঙ্গলের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। আপনাদের বীরের মর্যাদা দিয়ে শেষ সময়ে জাতীয় পতাকার মাধ্যমে সম্মান দিয়ে বিদায় দেয়ার ব্যবস্থা করেছেন। মানবেতর জীবন থেকে রক্ষা করে ভাতা দিয়ে সম্মানজনক ভাবে বেঁচে থাকার অধিকার দিয়েছেন আ.লীগের সরকার।

শনিবার বেলা সাড়ে ১০ টায় পুঠিয়া উপজেলা মুক্তযোদ্ধা কমপ্লেক্স ভবন মুক্তিযোদ্ধদের কাছে হস্তান্তর অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাকরির বয়স বাড়িয়ে দিয়েছেন, তার ছেলে মেয়ে এমনকি নাতি নাতনীকে পর্যন্ত সরকার চাকরি দিচ্ছেন। মুক্তিযোদ্ধাদের কল্যাণে শেখ হাসিনার সরকার অনেক কিছু করেছে। আপনারা সবাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। যাতে তিনি আপনাদের কল্যানে আরো অনেক কিছু করতে পারেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামানের সভাপতিত্বে সভায় এমপি মনসুর রহমান আরো বলেন, মুক্তযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করা হলেও ভবনটিতে ডেকোরেশনের কাজ এখনও শেষ হয়নি আসবাব পত্রের অনেক ঘাটতি রয়েছে। যতদ্রুত সম্ভব ঘাটতি গুলো পূরন হয় আমি সে ব্যবস্থা করবো।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল হকের সঞ্চালনে সভায় শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী সানাউল হক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুঠিয়া দুর্গাপুরের সাবেক সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যাপক আবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু। বক্তব্য রাখেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাকিল উদ্দিন আহম্মেদ, জেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, আ.লীগ নেতা মনিরুল ইসলাম তাজুল, সদস্য, অধ্যক্ষ গোলাম ফারুক, জমসেদ আলী, ভালুকগাছি ইউনিয়নের চেয়ারম্যান তাকবীর হাসান, বীর মুক্তিযোদ্ধা ময়েন উদ্দিন প্রমুখ।

এছাড়াও সভায় বীর মুক্তিযোদ্ধারা ছাড়াও স্থানীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। উপজেলা প্রকৌশলী অফিস সুত্রে জানা গেছে, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় ভবনটি একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে চুক্তিমুল্য নির্ধারন করা হয় ২ কোটি ৭৮ লক্ষ ১২ হাজার ৩৭৬ টাকা।

নতুন ভবনটি নির্মাণসহ আসবাবপত্র সরবরাহ, বৈদ্যুতিক করন, স্যানিটেশন, এ্যাপ্রোন, বাউন্ডারী ওয়াল নির্মান, পার্কিং টাইলস স্থাপন ও কম্পিউটার সরবরাহ করা হয়েছে।

স/অ