রবিবার , ২৯ অক্টোবর ২০১৭ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মিলারের তাণ্ডবে দ. আফ্রিকার সংগ্রহ ২২৪

নিউজ ডেস্ক
অক্টোবর ২৯, ২০১৭ ৮:১২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। পচেফস্ট্রুমে টস হেরে দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করতে নেমে ডেবিড মিলারের ব্যাটিং তাণ্ডবে ২০ ওভারে ২২৪ রান সংগ্রহ করেছে। জিততে হলে বাংলাদেশকে করতে হবে ২২৫ রান।

সংক্ষিপ্ত স্কোর : দ. আফ্রিকা ২০ ওভার শেষে ২২৪/৪।

ডেভিডি মিলারের দ্রুততম সেঞ্চুরি : মাত্র ৩৫ বল খেলে টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি তুলে নিয়েছেন ডেভিড মিলার। এটি তার ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি। ৩৬ বলে ৭ চার ও ৯ ছক্কায় ১০১ রান করে অপরাজিত থাকেন তিনি।

মিলারের তাণ্ডবে ২০০ রান পেরিয়ে দক্ষিণ আফ্রিকা : হাশিম আমলা আউট হওয়ার পর তাণ্ডব চালাতে শুরু করেন ডেভিড মিলার। তরুণ বোলার সাইফুদ্দিনের এক ওভারের পর পর পাঁচ বলে পাঁচটি ছক্কা মারেন। তাতে ১৮.৫ ওভারেই ২০৮ রান হয়ে যায় দক্ষিণ আফ্রিকার।

৮৫ রান করা আমলাকে ফেরালেন সাইফুদ্দিন : এবি ডি ভিলিয়ার্সের পর আরেক ভয়ঙ্কর ব্যাটসম্যান হাশিম আমলাকে ফিরিয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন। দলীয় ১৬.৩ ওভারের মাথায় দলীয় ১৫৭ রানের মাথায় সাইফুদ্দিনের বলে মিড উইকেটে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে আউট হন আমলা। যাওয়ার আগে ৫১ বলে ১১চার ও ১ ছক্কায় ৮৫ রান করে যান।

আমলার ব্যাটে শতরান পেরিয়ে দক্ষিণ আফ্রিকা : স্বাগতিকরা তিন-তিনজন ব্যাটসম্যান হারালেও এখনো টিকে আছেন হাশিম আমলা। তার অপরাজিত ৭৮ রানের ইনিংসে ভর করে ১৪ ওভারে ১২৪ রান সংগ্রহ করেছে দক্ষিণ আফ্রিকা।

ডি ভিলিয়ার্সকে ফেরালেন সাইফুদ্দিন : বল হাতে আক্রমণে এসেই ভয়ঙ্কর ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে ফেরালেন তরুণ পেসার সাইফুদ্দিন। ৯.৫ ওভারর সময় দলীয় ৭৮ রানের মাথায় সাইফুদ্দিনের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে আউট হন ডি ভিলিয়ার্স। যাওয়ার আগে ১৫ বলে ১ চার ও ১ ছক্কায় ২০ রান করে যান।

সাকিবের দ্বিতীয় শিকার ডুমিনি : ৫ ওভারের সময় দলীয় ৩৭ রানের মাথায় সাকিবের দ্বিতীয় শিকারে পরিণত হন জেডি ডুমিনি।

সাকিব ফেরালেন মানগালিসোকে : ২.৩ ওভারের সময় দলীয় ২৩ রানের মাথায় মানগালিসো মোসেহলিকে সরাসরি বোল্ড করেন। যাওয়ার আগে ৫ বলে ৫ রান করে যান। কুইন্টন ডি ককের পরিবর্তে আজ মাঠে নেমেছিলেন তিনি।

টস : টস জিতেছে বাংলাদেশ। ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে। টস হেরে ব্যাট করছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা

বাংলাদেশ দলে একটি পরিবর্তন আনা হয়েছে। একজন অতিরিক্ত ব্যাটসম্যান নিয়ে মাঠে নেমেছে। শফিউল ইসলামের পরিবর্তে খেলছেন লিটন কুমার দাস। দক্ষিণ আফ্রিকা দলে দুটি পরিবর্তন আনা হয়েছে। কুইন্টন ডি কক আজ খেলছেন না। তার পরিবর্তে খেলবেন মোসেহলি। আর প্যাটারসনের পরিবর্তে খেলবেন প্রিটোরিয়াস।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ১৯৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ২০ রানে হার মানে টাইগাররা। আজ শেষ টি-টোয়েন্টি ম্যাচে ব্যতিক্রম কিছু ঘটে কিনা দেখার বিষয়। অন্তত একটি জয় নিয়ে দক্ষিণ আফ্রিকা সফর শেষ করুক বাংলাদেশ তেমনটাই প্রত্যাশা সবার।

বাংলাদেশের একাদশ : 
১. ইমরুল কায়েস
২. সৌম্য সরকার
৩. সাব্বির রহমান
৪. সাকিব আল হাসান
৫. মুশফিকুর রহিম
৬. মাহমুদউল্লাহ রিয়াদ
৭. লিটন কুমার দাস
৮. মেহেদী হাসান মিরাজ
৯.  মোহাম্মদ সাইফুদ্দিন
১০. তাসকিন আহমেদ
১১. রুবেল হোসেন।

সূত্র: রাইজিংবিডি

সর্বশেষ - রাজশাহীর খবর