মাস্ক গাঁজা খাওয়ায় টেসলার শেয়ারে ধস

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সময়টা মোটেও ভালো যাচ্ছে না টেসলা প্রধানের। দুই সপ্তাহ আগেই কোম্পানিটির পাবলিক শেয়ার কিনে নেয়ার বিষয়ে টুইট পোস্ট করেছিলেন ইলন মাস্ক। সেই টুইটের তোড়ে টেসলার শেয়ার মূল্য চার শতাংশ ধসে যায়।

এবার তিনি লাইভ ওয়েব অনুষ্ঠানে এসে গাঁজায় টান দেওয়ায় কোম্পানিটির হেড অব অ্যাকাউন্টিং ডেভ মর্টোন ও হেড অব হিউম্যান রিসোর্স গ্যাবি টোলদানো পদত্যাগ করেছেন। এতে এক ধাক্কায় টেসলার শেয়ার মূল্য কমেছে ৬ শতাংশ। পদত্যাগের কারণ হিসেবে তারা টেসলা প্রধানের একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডই দায়ী করেছেন।

বৃহস্পতিবার রাতে ইলন মাস্ক আড়াই ঘণ্টাব্যাপী ওই অনুষ্ঠানে অতিথি হিসেবে এসেছিলেন। সেখানে তিনি এআই, সোশ্যাল মিডিয়া ও মানব জাতির ওপরে ফ্লেম থ্রোয়ারের প্রভাব নিয়ে কথা বলেন। তার সাক্ষাৎকার নিচ্ছিলেন যুক্তরাষ্ট্রের কমেডিয়ান জো রোগান। কথা বলার সময় তিনিই প্রথমে গাঁজায় টান দেন। এরপরে ইলন মাস্ক তা হাতে নিয়ে জিজ্ঞেস করেন এটা ক্যালিফোর্নিয়ায় বৈধ কিনা। এতে রোগান বলেন, এটা পুরোপুরি বৈধ। তা শোনার পরপরই গাঁজা সেবন করেন মাস্ক। এ সময় তিনি বলতে থাকেন, আমি নিয়মিতভাবে গাঁজা খাই না। এটা মানুষকে উৎপাদনক্ষম করে তোলে সেটাও আমার মনে হয় না।

এ বিষয়ে সংবাদ মাধ্যম গার্ডিয়ান এক সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করে, টেসলা তার কর্মীদের ড্রাগ টেস্ট নেয় কিনা। এ বিষয়ে তিনি বলেন, কর্মীদের স্বল্প পরিমাণে টিএইচসি (মারিজুয়ানার উপকরণ) গ্রহণের অনুমতি দেওয়া হয়েছে। তবে তা নূন্যতম মাত্রায় গ্রহণ করতে হবে।

ভিডিও দেখুন

দ্য গার্ডিয়ান অবলম্বনে