মাশরাফিদের কোচ হতে সাক্ষাৎকার দিতে ঢাকায় ডোমিঙ্গো

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ক্রেইগ ডোমিঙ্গো এখন ঢাকায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি)কোচ পদে সাক্ষাৎকার দিতে এসেছেন তিনি। বুধবার সকাল ১০টায় রাজধানীতে পৌঁছান এ অভিজ্ঞ কোচ।বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী।

বিশ্বকাপের সময় থেকেই মাশরাফি-সাকিবদের জন্য কোচ খুঁজছে বিসিবি।এই পদে ডোমিঙ্গো আগ্রহ প্রকাশ করেছেন। ২০১২ সালের শেষ থেকে ২০১৩ সালের মাঝামাঝি পর্যন্ত প্রোটিয়া টি-টোয়েন্টি দলের কোচ ছিলেন তিনি।

বিশ্বস্ত সূত্র জানায়,অন্য বিদেশি কোচদের মত খণ্ডকালীন চাকরির শর্ত না দিলে ডোমিঙ্গোকে সাকিবদের প্রধান কোচ হিসেবে রেখে দিতে পারে বোর্ড।এর আগে দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গে বাংলাদেশ সফর করে গেছেন তিনি।

বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে বিশ্ব ক্রিকেটে কোচিং স্টাফ পরিবর্তনের হাওয়া বইছে। ইতিমধ্যে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে প্রধান কোচ স্টিভ রোডসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে বিসিবি।পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ এবং স্পিন বোলিং কোচ সুনীল যোশির সঙ্গেও চুক্তি নবায়ন করেনি।

এরপর জাতীয় দলের জন্য নতুন প্রধান কোচ খোঁজা শুরু করে বোর্ড। ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকার চার্ল লেঙ্গেভেল্টকে পেস বোলিং কোচ এবং নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরিকে স্পিন পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে তারা।

তবে প্রধান কোচের পদটি এখনও খালি পড়ে আছে।সেই পদেই নিয়োগ পেতে ঢাকায় এসেছেন ডোমিঙ্গো। ২০২০ সালে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেটি মাথায় রেখে কোচ নিয়োগ দিতে সিরিয়াস বিসিবি।