মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীকে পূর্ণ সমর্থন মুহিউদ্দিনের

দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুব মালয়েশিয়ার নবম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। আজ শনিবার স্থানীয় সময় দুপুর ২টা ৩০ মিনিটের সময় বেরা সাংসদ ইয়াং ডি-পার্টুয়ান আগং আল-সুলতান আব্দুল্লাহ রিয়াতউদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহের সামনে তিনি শপথ গ্রহণ করেন। শপথ নেওয়ার পর বিকালেই ছুটে যান সদ্য সাবেক প্রধানমন্ত্রী তান সেরী মুহিউদ্দিন ইয়াসিনের বাসায়।

সন্ধ্যায় মুহিউদ্দিন ইয়াসিন তার ভেরিফায়েড ফেসবুক পেজে কয়েকটি ছবি পোস্ট করে লিখেন, আমি আজ বিকালে আমার বাসায় দাতো সেরি ইসমাইল সাবরি ইয়াকুবের দর্শন পেয়েছি। আমি তাকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগের জন্য অভিনন্দন জানাই। আমি তাকে পূর্ণ সমর্থন দিচ্ছি এবং ইনশাআল্লাহ পেরিকাতান ন্যাশনাল সরকারকে জনগণের জন্য সর্বোত্তম পরিষেবা প্রদান করতে সাহায্য অব্যাহত রাখবে, বিশেষ করে দেশের পুনরুদ্ধারের সময়কালে। আমি প্রার্থনা করি যে, দাতো সেরি ইসমাইল সাবরি যতটা সম্ভব নেতৃত্বের আস্থা নিতে সক্ষম হবেন এবং দেশকে সাফল্যের ল্যান্ডমার্কে নিয়ে যাবেন।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট মুহিউদ্দিন প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার ঘোষণা করেন। তারপর মালয়েশিয়ার রাজা ইয়াং ডি-পার্টুয়ান আগং আল-সুলতান আব্দুল্লাহ রিয়াতউদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহ মালয় শাসকদের সঙ্গে একটি বিশেষ বৈঠকের পর নতুন প্রধানমন্ত্রী নিয়োগের প্রক্রিয়ায় সম্মতি দেন।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন