মালাগায় হারের দিনে নেইমারকে হারাল বার্সেলোনা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

লা লিগায় দুঃস্বপ্নের একটি দিন কাটল বার্সেলোনার। রেফারির কয়েকটি বাজে সিদ্ধান্তে মালাগার মাঠে ২-০ গোলে হেরে গেছে তারা। একই সঙ্গে সরাসরি লাল কার্ড দেখতে হয়েছে নেইমারকে।

শনিবার আগের ম্যাচে রিয়াল মাদ্রিদকে ১-১ গোলে রুখে দেয় অ্যাতলেতিকো মাদ্রিদ। শীর্ষস্থানের সমান পয়েন্ট অর্জনের লক্ষ্যে পরের ম্যাচে বার্সেলোনা নামে মালাগার মাঠে। কিন্তু লা রোসালেদা থেকে হার নিয়ে ফিরতে হলো কাতালান জায়ান্টদের। এতে করে রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান বেড়ে দাঁড়াল তিনে। ৩০ ম্যাচে রিয়ালের অর্জন ৭২ পয়েন্ট, আর বার্সা এক ম্যাচ বেশি খেলে ৬৯।

এ হারের সঙ্গে বার্সার বিশাল ধাক্কা নেইমারের সরাসরি লাল কার্ড। রিয়ালের বিপক্ষে গুরুত্বপূর্ণ এল ক্লাসিকো খেলতে পারবেন না ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ৬৫ মিনিটে দিয়েগো লরেন্তেকে করা নেইমারের চ্যালেঞ্জ তেমন ভয়ঙ্কর ছিল না। ২৭ মিনিটে একটি হলুদ কার্ড দেখেছিলেন নেইমার। কিন্তু ঘণ্টা পেরোতেই তাকে একেবারে লাল কার্ড দেখান গিল মানজানো। লা লিগায় প্রথমবার লাল কার্ড পাওয়ায় আগামী ২৩ এপ্রিলের ক্লাসিকো থেকে ছিটকে গেলেন নেইমার।

শেষ মুহূর্তে গোল করলেন জনিএর আগে ১২ মিনিটে বার্সেলোনাকে একটি পেনাল্টি থেকে বঞ্চিত করেন এ রেফারি। সের্হিয়ো রবার্তো ডিবক্সের মধ্যে পড়ে গেলেও বক্সের বাইরে থেকে ফ্রি কিকের সিদ্ধান্ত দেন মানজানো।

 

শুরু থেকে বার্সেলোনা আক্রমণে গেলেও পরাস্ত হয়েছে মালাগা গোলরক্ষক কার্লোস কামেনির কাছে। ১৬ মিনিটে আলাবার পাসে পেনাল্টি এলাকায় বল পান লুই সুয়ারেস। কিন্তু ক্যামেরুনিয়ান গোলরক্ষক তাকে রুখে দেন। নেইমার ও লিওনেল মেসির প্রচেষ্টাতেও বাধা দেন কামেনি।

গোলপোস্টের নিচে দুর্বার প্রতিরোধ গড়েছেন কামেনি। অন্যদিকে বার্সেলোনার দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে ৩২ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। জেরেমি ম্যাথুর নাজুক রক্ষণে সান্দ্রো রামিরেজের নিচু শটে লক্ষ্যভেদ হয়। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বার্সা। আর ৯০ মিনিটে তাদের কফিনে শেষ পেরেক ঠুঁকে দেন জনি।

২০০৩ সালের পর থেকে রোসালেদায় অজেয় বার্সা প্রথমবার হারের তিক্ত স্বাদ পায়।

সূত্র: বাংলা ট্রিবিউন