মার্কিন নির্বাচন: মামলা লড়তে ট্রাম্প শিবিরে ৫ লাখ ডলার অনুদান

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের খুব কাছাকাছি চলে এসেছেন ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন। অন্যদিকে, একের পর রাজ্য হারাতে থাকা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আইনি লড়াইয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। আর এ লড়াইয়ে ট্রাম্প শিবিরকে পাঁচ লাখ মার্কিন ডলার অনুদান দিয়েছেন ট্রাম্পের দলীয় সতীর্থ রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম।

এরই মধ্যে মিশিগান, উইসকনসিন এবং অ্যারিজোনার মতো অঙ্গরাজ্যে ভোট গণনাতে অনিয়মের অভিযোগ তুলে গণনা বন্ধ এবং পুনরায় গণনার জন্য মামলা করা হয় ট্রাম্পের নির্বাচনী শিবির থেকে। ফলাফল বিপক্ষে গেলে প্রয়োজনে দেশটির সর্বোচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন খোদ ট্রাম্প।

রাজনৈতিক বিশ্লেষকদের আশঙ্কা সহজে ক্ষমতা ছাড়বেন না ট্রাম্প। তিনি দেশের বেশকিছু রাজ্যে আইনি লড়াইয়ে যাবেন বলেই মনে করা হচ্ছে। এমন প্রেক্ষাপটে আইনি লড়াইয়ের জন্য পাঁচ লাখ মার্কিন ডলার অনুদান দেওয়ার মতো বিষয় বেশ তাৎপর্যপূর্ণ।

এ বিষয়ে সাউথ ক্যারোলিনাতে পুনরায় সিনেটর হিসেবে নির্বাচিত হওয়া লিন্ডসে গ্রাহাম ফক্স নিউজকে বলেন, অনিয়মের অভিযোগগুলো বেশ গুরুতর। আমি আজ এখানে এসেছি প্রেসিডেন্ট ট্রাম্পের পাশে দাঁড়ানোর জন্য, তিনি আমার পাশে দাঁড়িয়েছিলেন। আমরা সিনেটে যে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছি, তার কারণ তিনিই।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন