মান্দা উপজেলায় কৃষি সেক্টরে পিপিআই কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁ জেলার মান্দা উপজেলায় কৃষি অধিদপ্তর কর্তৃক পিপিআই (পাবলিক প্রাইভেট ইনিশিয়েটিভস) কমিটি গঠন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার আইসিসিও কোঅপারেশন এর অর্থায়নে এবং হেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশন ও সিসিডিবি কর্তৃক বাস্তবায়িত স্ট্রেটেজিক পার্টনারশীপ কনভেনিং এন্ড কনভিন্সিং (এসপিসিসি) প্রকল্পের উদ্দ্যোগে উপজেলা কৃষি অফিস হলরুমে কৃষি সেক্টর পিপিআই গঠন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

 
এ সময় অন্যান্যদের মধ্যে পিপিআই গঠনের উদ্দেশ্য ও এর কর্মকৌশল নিয়ে বক্তব্য রাখেন হেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশন বাংলাদেশ এর অ্যাডভাইজার কাম ফিল্ড কোঅর্ডিনেটর কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম।

 
কর্মশালায় উপজেলা কৃষি অফিসের কর্মকর্তাবৃন্দ, মান্দা উপজেলার ৬টি কৃষক ফেডারেশনের প্রতিনিধিবৃন্দ, উপজেলা ট্রেডার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধি, কৃষি উপকরণ বিক্রেতা, সবজি ব্যবসায়ী, লালতীর সীড কোম্পানীর রিজিওনাল ম্যানেজার, স্থানীয় সেবাদানকারী সংগঠনের প্রতিনিধি, হেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশন বাংলাদেশ এর পিও অ্যাডভাইজার ও অ্যাডভাইজার কাম ফিল্ড কোঅর্ডিনেটর, সিসিডিবির এরিয়া ম্যানেজার, সাংবাদিকসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

 
কর্মশালা শেষে উপজেলা কৃষি অফিসারকে সভাপতি ও ব্যবসায় সংগঠনের প্রতিনিধিকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট একটি কার্যকরি কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা কৃষকদের সমস্যার উপর ভিত্তি করে আগামী ডিসেম্বর ২০১৭ পর্যন্ত তাদের করণীয় নির্ধারণ ও একটি কর্মপরিকল্পনা তৈরি করবেন।

 
আগামী খরিপ-০২ ও রবি মৌসুমে গ্রামীণ কৃষক সংগঠন পর্যায়ে বিভিন্ন সবজিচাষ বিষয়ক কারিগরি প্রশিক্ষণ প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়। প্রতি ২ মাস অন্তর পরিকল্পনা পূনঃ মূল্যায়ন করা হবে বলেও সিদ্ধান্ত গ্রহীত হয়।
স/শ