মান্দায় ঘোড়দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:

নওগাঁর মান্দায় ঘোড়দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার বিষ্ণপুর ইউনিয়নে নূরুল্যাবাদ গ্রামে ‘নূরুল্যাবাদ শাহপাড়া যুব উন্নয়ন’ সংগঠনের আয়োজনে এ খেলা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক স.ম জসিম উদ্দিন।
ঘোড়দৌড় প্রতিযোগীতায় জেলার বিভিন্ন উপজেলার ২১টি ঘোড়া ৩টি করে ৭টি দলে বিভক্ত হয়ে অংশগ্রহণ করে। প্রতিযোগীতায় ঘোড়সওয়ারী ১২ বছরের রনি নামে এক কিশোর তার  ‘সম্রাট’ নামের ঘোড়া নিয়ে অংশ গ্রহন করে। ‘এ’ গ্রুপে সবাইকে পেছনে ফেলে সে প্রথম হয়।

 

এরপর দ্বিতীয় ও তৃতীয় পর্যায়েও সবাইকে পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করে। ঘোড়ার মালিক ছিলেন উপজেলার সতিহাটের তোফাজ্জল হোসেন। আর দ্বিতীয় হয় ঘোড়সওয়ারী রানা। ঘোড়ার মালিক ছিলেন উপজেলার বলিয়া গ্রামের ইসমাইল হোসেন।

 
বিভিন্ন স্থান থেকে ঘোড়দৌড় দেখতে আসা হাজারো দর্শকের সমাগম হয়। ক্ষনিক সময়ের জন্য সেখানে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। মাঠের চারিদিকে থাকা দর্শক মুহুর্মুহু করতালি দিয়ে ঘোড়সওয়ারীদের উৎসাহিত করছিল।

 
ঘোড়সওয়ারী রনি বলে, গত ৫ বছর থেকে সে ঘোড়দৌড় প্রতিয়োগীতায় অংশ নেয়। তার দাদা মাসুদ রানার কাছ থেকে ঘোড়সওয়ারী প্রশিক্ষক নিয়েছে। এখনও নেয়া হয়। সতিহাট মীর দাখিল মাদাসার ষষ্ঠ শ্রেনীতে পড়াশুনা করছে। পড়াশুনা শেষ করে ভাল চাকুরি করতে চায়। তবে ঘোড়দৌড় প্রতিয়োগীতায় প্রথম হলেও পুরস্কারটি ঘোড়ার মালিককেই দিতে হলো।

 
জোতবাজার মহিলা কলেজের অধ্যক্ষ স্বাধীন কৃষ্ণ রায়ের সভাপতিত্বে এসময় উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক আব্দুল মালেক মিঠুন, সংগঠনের আহ্বায়ক মজিবুর রহমান ভেদু, ইউনিয়ন আ’লীগের সভাপতি মনির উদ্দিন প্রামানিক, যুবলীগের সভাপতি খলিলুর রহমান, সাধারন সম্পাদক গোলাম মোস্তফা, শিক্ষক কাজেম উদ্দিন মন্ডল প্রমূখ বক্তব্য রাখেন।

 

পরে প্রধান অতিথি বিজীয়দের মুঠোফোন এবং অংশগ্রহনকারী প্রত্যেককে স্বান্তনা পুরস্কার প্রদান করেন।

স/অ