মানসিক স্বাস্থ্যের খবর জানাবে স্মার্টওয়াচ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ভারতে লঞ্চ করলো অ্যামাজফিট জিটিএস ৪ স্মার্টওয়াচ। এটি জিটিএস ৪ এর একটি সিরিজ। এর আগে অ্যামাজফিট জিটিএস ৪ মিনি ও জিটিআর ৪ স্মার্টওয়াচগুলো এসেছে বাজারে। স্মার্টওয়াচটি রিয়্যাল-টাইম জিপিএস ট্র্যাকিং করতে পারবে। ১৫০টি ওয়াচফেস ও অসংখ্য স্পোর্টস মোড নিয়ে হাজির হয়েছে স্মার্টওয়াচটি।

একটি ১.৭৫ ইঞ্চি এইচডি অ্যামলেটেড ডিসপ্লে দেওয়া হয়েছে এতে। যার রেজোলিউশন থাকবে ৩৯০×৪৫০ পিক্সেল। মাত্র ২৭ গ্রাম ওজনের ঘড়িটি ৯.৯ মিমি পাতলা। এর ডুয়াল-ব্যান্ড সার্কুলারলি পোলারাইজড জিপিএস অ্যান্টেনা প্রযুক্তি এবং ছয়টি স্যাটেলাইট পজিশনিং সিস্টেম সাপোর্ট করবে।

স্মার্টওয়াচটিতে বায়োমেট্রিক অপটিক্যাল সেন্সর থাকছে। এই সেন্সর ব্যবহারকারীদের হৃদস্পন্দন, রক্তের অক্সিজেনের মাত্রা, মানসিক চাপের মাত্রা এবং ঘুমের গুণমান ২৪ ঘণ্টা ট্র্যাক করবে। এছাড়াও থাকছে ১৫টি ওয়ার্কআউট মোড। ব্লুটুথ কলের জন্য স্মার্টওয়াচটিতে একটি বিল্ট-ইন স্পিকার এবং মাইক্রোফোনও থাকছে।

এটিতে একটি ৩০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। একবার পুরোপুরি চাজ হলে ৮ দিন পর্যন্ত চালানো যাবে। ইনফিনিট ব্ল্যাক, মিস্টি হোয়াইট এবং রোজবাড পিঙ্ক তিনটি রঙের বিকল্পে ঘড়িটি বেছে নিতে পারবেন ক্রেতারা। ১৬ হাজার ৯৯৯ রুপিতে ই-কমার্স সাইট অ্যামাজন ও অ্যামাজফিট ওয়েবসাইটে কেনা যাবে ঘড়িটি।

 

 

সূত্রঃ জাগো নিউজ