মাদার তেরেসা আশ্রমে স্বপ্ন ও তার মা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেলস্টেশনে সন্তান প্রসবকারী বাকপ্রতিবন্ধী নারী ফ্রিংগি খাতুন ও তার ছেলে স্বপ্নকে রাজশাহী মাদার তেরেসা আশ্রমে হস্তান্তর করা হয়েছে।

আজ সোমবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রফিকুল ইসলাম রফিক এ বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা গেছে, আজ বিকেলে তাদের নিতে রাজশাহীর মাদার তেরেসা আশ্রমের কয়েকজন সেবিকা এসে তাদের নিয়ে যায়। সেখানে ওদের রেখে সেবা দেয়া হবে। আত্মীয় স্বজনের খোঁজ পেলে তাদের কাছে দেয়া হবে। আগ্রহীরা চাইলে দেখে আসতে পারবেন।

 

এর আগে সোমবার বেলা সাড়ে ১০টার দিকে তার ব্যাগে থাকা জাতীয় পরিচয় পত্র পাওয়া যায়। তিনি চাঁপাইনবাবগঞ্জের সদর থানার ইসলামপুর গ্রামের লক্ষীনারায়ণপুর এলাকায় শফিকুল ইসলামের মেয়ে ফ্রিংগি খাতুন।

 

সোমবার সকালের দিকে রফিকুল ইসলাম রফিক জানিয়েছিলেন, নবজাতক শিশু স্বপ্ন ও তার মা ফ্রিংগি স্টেশনের একটি কক্ষে বসবাস করছেন। এলাকার কেউ থাকলে আত্মীয় স্বজনকে জানান। মাদার তেরেসা সংগঠন স্বপ্ন আর ওর মাকে নিয়ে যেতে চেয়েছে কিন্তু সে রাজি না।

 

উল্লেখ্য, গত শুক্রবার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্টেশনে জন্ম নিই স্বপ্ন। পরে অচেতন অবস্থায় তাদের উদ্ধার করে রাবির কয়েকজন শিক্ষার্থী রাজশাহী মেডিকেল কলেজ রামেক হাসপাতলে ভর্তি করে।

 

শনিবার তাদের মা ছেলের অবস্থা ভালো হওয়ায় তাদের রিলিজ দেয়া হয়। সেই দিন তাদের স্টেশনের একটি পরিত্যাক্ত ঘরে রাখা হয়। আজ বিকেল পর্যন্ত তারা সেখানেই ছিল।
স/শ